আনন্দবাজার পত্রিকা খবর | Today's News Anandabazar Potrika

Read more about - এ বছরের সবচেয়ে শীতলতম দিন, আগামীকাল থেকেই বিপুল পরিবর্তন ঘটতে চলেছে আবহাওয়ার

এ বছরের সবচেয়ে শীতলতম দিন, আগামীকাল থেকেই বিপুল পরিবর্তন ঘটতে চলেছে আবহাওয়ার

আনন্দবাজার পত্রিকা - anandabazar patrika

আনন্দবাজার পত্রিকা আজকের খবর |  Today's News on Anandabazar Potrika

আনন্দবাজার পত্রিকা  হল পশ্চিমবঙ্গ থেকে  প্রকাশিত বাংলা ভাষার একটি শতাব্দী প্রাচীন ভারতীয় দৈনিক পত্রিকা। কলকাতার এবিপি প্রাইভেট লিমিটেড এই পত্রিকার প্রকাশক। প্রকাশ-সংখ্যার ভিত্তি অনুযায়ী আনন্দবাজার পত্রিকাটি হল ভারতের মধ্যে বাংলা ভাষায় বহুল প্রচারিত এক সুপরিচিত দৈনিক।

Latest Look of Anandabazar Potrika
Latest Look of Anandabazar Potrika

আনন্দবাজার পত্রিকা ১৯২২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল; প্রাথমিকভাবে বর্তমান বাংলাদেশের যশোর জেলা থেকে তুষার কান্তি ঘোষ কর্তৃক এটি প্রকাশিত হয়। বর্তমানে কলকাতা ছাড়া ও এই পত্রিকাটি নয়াদিল্লি, ভুবনেশ্বর, রাঁচি, শিলিগুড়ি ও ভারতের অন্যান্য শহর থেকে ও নিয়মিত দশ লক্ষেরও অধিক সংখ্যায় প্রচারিত হয়ে থাকে। 

Old Anandabazar news magazine
Old Anandabazar news magazine

ইন্ডিয়ান রিডারশিপের সার্ভে অনুসারে , উক্ত পত্রিকাটি ১৫৬ লাখ মানুষ পাঠ করে থাকেন।ব্যবসা থেকে বিনোদন, লাইফস্টাইল থেকে শিক্ষা সবকিছুই সংযোজিত থাকে পত্রিকাটির সংবাদ প্রতিবেদনে। বিশেষ পরিপূরকগুলি যা এই কাগজের সাথে আসে তা হল 'রবিবাসরিও'। এটি রবিবারের সম্পূরক যা ছোট গল্প, কবিতা এবং বইয়ের পর্যালোচনা প্রকাশ করে পাঠকদের জন্য এক বৈচিত্র্যের সম্ভার তুলে ধরেছে ।

জাতীয়তাবাদী কাগজ হিসাবে শুরু হওয়া এই সংবাদপত্রটি তার পাঠকদের চাহিদা পূরণ করে, স্বাধীনতার পরে নিজেকে একটি গঠনমূলক পত্রিকায় রূপান্তরিত করে তুলেছে । জনগণের উন্নয়ন ও অগ্রগতিই এর মূলমন্ত্র ছিল। .আনন্দবাজার পত্রিকাটির একটি জনপ্রিয় ওয়েব সংস্করণ রয়েছে। এর পূর্ববর্তী সংস্করণটি শুধুমাত্র  ইন্টারনেট এক্সপ্লোরার ব্রাউজারের মাধ্যমে দেখা সম্ভব ছিল।

কিন্তু ১ জুন, ২০১১ থেকে সাইটটি ইউনিকোডে রূপান্তরিত হওয়ার কারণে যে কোন ব্রাউজার ব্যবহারের মাধ্যমেই এটি পাঠ করা সম্ভব।anandabazar.com বাংলা ভাষায় ভারতের এক নম্বর নিউজ ওয়েবসাইট যার মাসিক গড় পাঠক এক কোটি। এছাড়া ওসোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মেও আনন্দবাজার রয়েছে। চারটি ফেসবুক পেজে এই পত্রিকাটিকে ফলো করেন ৮০ লক্ষ নেটাগরিক। টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে ফলো করেন প্রায় ৫ লক্ষ মানুষ

About Anandabazar Patrika

Anandabazar Patrika is a century old Bengali language daily newspaper published from West Bengal. The publisher of this magazine is ABP Pvt. Ltd., Kolkata. Anandabazar is one of the most widely circulated Bengali language dailies in India. Anandabazar has a popular web version. An earlier version could only be viewed through the Internet Explorer browser. But since June 1, 2011 the site has been converted to Unicode, it can be read using any browser.