Cyclone Sitrang: ধেয়ে আসছে ভয়াবহ ঘূর্ণিঝড় সিত্রাং! কোথায় হবে ল্যান্ডফল?

Wednesday, March 16 2022, 8:24 am
highlightKey Highlights

ঘূর্ণিঝড় সিত্রাং-এর ঠিক কী প্রভাব পড়তে চলেছে পশ্চিমবঙ্গে, এবার এই প্রসঙ্গে মুখ খুলল আলিপুর আবহাওয়া দফতর।


আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানিয়েছে, সাইক্লোন সিত্রাং পশ্চিমবঙ্গে আদৌ আছড়ে পড়বে কিনা সেই বিষয়ে এখনও কোনও নির্দিষ্ট তাদের তথ্য হাতে নেই। ইন্দোনেশিয়ার বান্দা উপকূলে এই নিম্নচাপটি তৈরি হয়েছে এবং তা ক্রমশ ভারত মহাসাগর এবং দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরের দিকে ক্রমশ অগ্রসর হচ্ছে বলে জানা যাচ্ছে যাচ্ছে। সেক্ষেত্রে যদি তা ওডিশা-পশ্চিমবঙ্গ উপকূলে আছড়ে পড়ে সেক্ষেত্রে তার প্রভাব পড়বে এই রাজ্যে।

সমুদ্র উপকূলবর্তী এলাকা
সমুদ্র উপকূলবর্তী এলাকা

তবে বাংলাদেশ উপকূলে এই সাইক্লোন ক্ষয়ক্ষতি করতে পারে এই সম্ভাবনা থাকছে। কিন্তু, এই রাজ্যে আপাতত ঝড়বৃষ্টির কোনও সম্ভাবনা নেই, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী ১৯-২০ তারিখ নাগাদ এই রাজ্যে নিম্নচাপের প্রভাব পড়তে পারে। কিন্তু, সেক্ষেত্রে তা ঘূর্ণিঝড়ের রূপ নেবে কিনা বা কতটা ভয়াবহ হবে সেই বিষয়ে এখনই স্পষ্ট করে কিছু জানাচ্ছে না হাওয়া অফিস।

উল্লেখ্য, সিত্রাং (Sitrang) ঘূর্ণিঝড়ের নাম দিয়েছে (Thailand)। সাইক্লোনটি বঙ্গোপাসাগরে প্রবেশের পর শক্তিবৃদ্ধি করবে বলে জানা যাচ্ছে। সিত্রাং বাংলাদেশের উপকূলে তাণ্ডব চালাতে পারে বলে জানা যাচ্ছে। উত্তর ও দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টিপাতের (Rainfall) কোনও সম্ভাবনা নেই।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File