রান্নার গ্যাসের দাম আরও ৫০ টাকা বৃদ্ধি পেল, কলকাতায় গ্যাসের দাম হাজারের গণ্ডি পার করল

Sunday, May 8 2022, 2:04 pm
highlightKey Highlights

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের জেরে বেশ কিছু দিন ধরেই অশোধিত তেল ব্যারেল পিছু ১০০ ডলারের উপরে ছড়াল বিশ্ব বাজারে।


মধ্যবিত্ত পরিবারের মানুষের জীবন আরও দুর্বিষহ করে শুক্রবার মধ্যরাতে রান্নার গ্যাসের দাম আরও ৫০ টাকা বেড়ে গেল। ফলে একটি রান্নার গ্যাস সিলিন্ডার কিনতে এখন থেকে কলকাতাবাসীদের গুনতে হবে ১০২৬ টাকা।

খাদ্য এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির ঘুম কেড়েছে মধ্যবিত্ত এবং নিম্নবিত্তের, এই পরিস্থিতিতে বাড়লো রান্নার গ্যাসের দামও

অতি দরকারি ওষুধ ছাড়া বহু মানুষ এক পা-ও চলতে পারেন না, সম্প্রতি সেগুলির পিছনে খরচ বেড়ে গিয়েছে। এই অবস্থায় গ্যাস কেনার জন্য হাজার টাকার বেশি বার করতে বহু মানুষেরই নাভিশ্বাস উঠবে। বিশেষত তাতে সরকারি ভর্তুকি যেহেতু বহু জায়গায় নামমাত্র বা কার্যত শূন্যে ঠেকেছে। হোটেল-রেস্তরাঁয় ব্যবহারের বাণিজ্যিক সিলিন্ডারের (১৯ কেজির) দাম অবশ্য এই দফায় ৯.৫০ টাকা কমে কলকাতায় ২৪৪৫ টাকা হয়েছে।

অন্যদিকে কলকাতায় লিটারে পেট্রল বাড়ে ১০.৪৫ টাকা আর ডিজ়েল ১০.০৪ টাকা। গত ২২শে মার্চ এক লাফে ৫০ টাকা বেড়ে ৯৭৬ টাকা হয়েছিল গৃহস্থের হেঁশেলে ব্যবহারের এলপিজি সিলিন্ডারও। হাজার পেরিয়ে যাওয়ার অপেক্ষায় আতঙ্কের প্রহর গোনা শুরু হয় তখনই। হালে কিছু দিন তেলের দর এক জায়গায় থমকে। কিন্তু তাতে যে আমজনতার স্বস্তি পাওয়ার কারণ নেই, তা গত শুক্রবার ফের প্রমাণ হল।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File