SSC: রাজ্য এসএসসি মামলায় চার কর্তাকে সিবিআই অফিসে হাজিরার নির্দেশিকা জারি

Monday, April 4 2022, 8:34 am
highlightKey Highlights

কলকাতা হাইকোর্টের এই নির্দেশের বিরুদ্ধে প্রধান বিচারপতির দ্বারস্থ হয়েছেন ওই চার সদস্য।


রাজ্য স্কুলে শিক্ষক ও কর্মী দুর্নীতি মামলায় উপদেষ্টা কমিটির চার সদস্যকে মঙ্গলবার দুপুরেই সিবিআইয়ের কাছে নিয়ে যেতে বলেছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। এই নির্দেশের বিরুদ্ধে প্রধান বিচারপতির দ্বারস্থ হয়েছেন ওই চার সদস্য। দুপুর ১টা নাগাদ তাঁদের কোর্টে ডেকে পাঠিয়েছেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। পরে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়েছে, যে তারা বিষয়টি দেখছে।

কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট

স্কুলে শিক্ষক ও কর্মী দুর্নীতি মামলায় আরও কড়া অবস্থান নিয়ে উপদেষ্টা কমিটির চার সদস্যকে মঙ্গলবার দুপুরেই সিবিআইয়ের কাছে নিয়ে যেতে বলে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। উচ্চ আদালতের নির্দেশ, কমিটির দুই সদস্য সুকান্ত আচার্য এবং প্রবীরকুমার বন্দ্যোপাধ্যায়কে দুপুর ২টোর মধ্যে নিয়ে যেতে হবে। বিধাননগর পুলিশ কমিশনারেটকে নিশ্চিত করতে হবে তাঁদেরকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে নিয়ে যাওয়ার ব্যাপারে। একই সঙ্গে দুপুর ৩টের মধ্যে বাকি দুই সদস্য অলোককুমার সরকার এবং তাপস পাঁজাকে হাজির হতে হবে সিবিআই দফতরে। তাঁদের সেখানে নিয়ে যাওয়ার ভার দেওয়া হয়েছে কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার (সেন্ট্রাল)-কে।

গত শুক্রবার সুকান্ত, প্রবীর, অলোক এবং তাপস-এই চার জনকেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে যেতে বলা হয়। কিন্তু তাঁরা হাজির হননি।

তাঁদের যুক্তি ছিল, ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা করা হয়েছে। সেই কারণেই এখন তাঁরা হাজির হতে পারছেন না। সোমবার তা নিয়েই প্রশ্ন তোলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাঁর মন্তব্য, ডিভিশন বেঞ্চ যেহেতু এখনও কোনও নির্দেশ দেয়নি তাই ওই চার জনকে সিবিআইয়ের মুখোমুখি হওয়া উচিত ছিল। তাই মঙ্গলবারই তাঁদের সিবিআই দফতরে যেতে বলা হয়েছে।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File