করোনা সংক্রমণ রুখতে তারাপীঠে বন্ধ সমস্ত হোটেল।

Monday, January 10 2022, 10:29 am
highlightKey Highlights

ক্রমশ বেড়ে চলছে করোনা। কড়া পদক্ষেপ গ্রহণ করে প্রশাসনের তরফে বন্ধ করা হল তারাপীঠের লজ, হোটেল ইত্যাদি।


পশ্চিমবঙ্গ সহ গোটা দেশেই করোনার দাপট বাড়ছে। পশ্চিমবঙ্গের বীরভূম জেলাতেও করোনা সংক্রমণ অতিমাত্রায় বেড়ে যাওয়ার ফলে কড়া পদক্ষেপ গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন

করোনা রুখতে সকলে মাস্ক পরুন 
করোনা রুখতে সকলে মাস্ক পরুন 

রাজ্য সরকার করোনা অতিমারির কারণে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে। তার মধ্যে সমস্ত পর্যটন কেন্দ্র বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। ওই নির্দেশ জারি করার পরই গত ৪ঠা জানুয়ারি রামপুরহাট মহকুমা শাসক সাদ্দাম নাভাস, মহকুমা পুলিশ আধিকারিক সায়ন আহমেদ, তারাপীঠ হোটেল ব্যবসায়ী সমিতির সভাপতি সুনীল গিরি, মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায়দের নিয়ে তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পর্ষদের সভাকক্ষে জরুরি বৈঠক করা হয়।

শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে 
শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে 

বোলপুর পুরসভা এলাকায় প্রশাসনের তরফ থেকে শনিবার কার্যত আংশিক লকডাউন জারি করা হয়েছে। এরপর সিউড়ি, দুবরাজপুর, সাঁইথিয়া পুর এলাকায় ক্রমাণ্বয়ে কোভিড রুখতে কড়া বিধি আরোপ করা হয়। ৮ই জানুয়ারি, শনিবার রাতে সিদ্ধান্ত নেওয়া হয় রবিবার দুপুর ১২টা থেকে তারাপীঠের সমস্ত হোটেল বন্ধ রাখতে হবে। পাশাপাশি বিভিন্ন পুর এলাকায় ১০ই জানুয়ারি, সোমবার থেকে আংশিক লকডাউন চালু হচ্ছে। এদিকে আচমকা এই প্রশাসনিক সিদ্ধান্তের জেরে বেকায়দায় পড়ে যায় বিভিন্ন হোটেল কর্তৃপক্ষ। তবে বাসিন্দাদের একাংশের দাবি যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে তাতে এই পদক্ষেপ নিতেই হত।

তারাপীঠ মন্দির
তারাপীঠ মন্দির

তারাপীঠ হোটেল অ্যাসোসিয়েশনের সদস্য বিমান চট্টোপাধ্যায় বলেন, জেলা প্রশাসন যে নির্দেশ দিয়েছে আমরা হোটেলগুলিকে জানিয়ে দিচ্ছি। আগামী ১৫ই জানুয়ারি পর্যন্ত তারাপীঠ মন্দিরের পাশাপাশি হোটেলগুলিতেও প্রশাসনের নির্দেশ কার্যকরী থাকবে। 


telegram channel Viral News on Telegram