গঙ্গাসাগর মেলা উপলক্ষ্যে যে স্পেশাল লোকাল ট্রেনগুলি চলবে, তার ঘোষণা করলো পূর্ব রেল

Thursday, January 13 2022, 3:14 pm
highlightKey Highlights

গঙ্গাসাগর মেলা উপলক্ষ্যে পূর্ব রেল ১৫টি মেলা স্পেশাল লোকাল ট্রেন চালাতে চলেছে। কোভিড পরিস্থিতিতে এই মেলায় পুণ্যার্থীদের যাতায়াত ব্যবস্থার ভারসাম্য যাতে বজায় থাকে সে কারণেই এই পদক্ষেপ নিয়েছে রেল কর্তৃপক্ষ।


গঙ্গাসাগর মেলার জন্য স্পেশাল ট্রেন চালানোর ঘোষণা করল পূর্ব রেল (Eastern Railway)। ১২ ই জানুয়ারি থেকে আগামী ১৭ ই জানুয়ারি পর্যন্ত এই ১২টি গ্যালপিং স্পেশাল ট্রেন চলবে। বালিগঞ্জ, সোনারপুর, বারুইপুর, লক্ষ্মীকান্তপুর, নিশ্চিন্দপুর এবং কাকদ্বীপ এই ৬ টি স্টেশনে থামবে মেলা স্পেশাল ট্রেন।

গঙ্গাসাগরের পুণ্যার্থীদের জন্য জারি করা হল একগুচ্ছ নিয়ম

রাজ্যজুড়ে করোনাভাইরাসের নতুন স্ট্রেন ওমিক্রন চোখ রাঙাচ্ছে। এই পরিস্থিতিতে সাগর মেলায় আগত পুণ্যার্থীদের সুরক্ষাব্যবস্থা আঁটসাঁট করতে একগুচ্ছ নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সাগরমেলায় পূণ্যার্থীদের চাপ বাড়ার আশঙ্কা রয়েছে তাই এই পরিস্থিতিতে ১২ থেকে ১৭ জানুয়ারি অতিরিক্ত লোকাল চালাবে শিয়ালদা ডিভিশন। 

গঙ্গাসাগর মেলা
গঙ্গাসাগর মেলা

আদালতের নির্দেশ অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টার মধ্যে গোটা সাগরদ্বীপ নোটিফাইড জোন হিসেবে চিহ্নিত করা হবে। এছাড়াও মেলা চত্বরে প্রবেশের ৭২ ঘণ্টা আগে RT PCR কোভিড টেস্ট করতে হবে বাধ্যতামূলকভাবে। পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এলে সেক্ষেত্রে মেলায় প্রবেশের অনুমতি পাওয়া যাবে। এককথায় মেলায় করোনা সংক্রান্ত বিধিনিষেধ যাতে মেনে চলা হয় সেজন্য নতুন শর্ত আরোপ করেছে হাইকোর্ট।


telegram channel Viral News on Telegram