‘দুর্নীতি’ ছড়িয়েছে রেলের নিয়োগেও, কলকাতা হাই কোর্টে মামলা করলো চাকরিপ্রার্থীরা

Thursday, June 30 2022, 11:29 am
highlightKey Highlights

রাজ্যের শিক্ষাক্ষেত্রে নিয়োগে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। যার তদন্ত করছে সিবিআই। এই পরিস্থিতিতেই এবার রেলের নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠল কলকাতা হাই কোর্টে।


রেলের নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে। নিয়োগে একাধিক বেনিয়মের অভিযোগে বুধবার হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন হুগলির হরিপালের বাসিন্দা সোনালি সেন নামে জনৈক চাকরিপ্রার্থী। বৃহস্পতিবার এই মামলার শুনানির দিন ধার্য করেছেন বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায়।

মামলাকারী সোনালির আইনজীবী রাজনীল মুখোপাধ্যায় জানান, “২০১২ সালের রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের নিয়োগ পরীক্ষায় অংশ নেন তাঁর মক্কেল। লিখিত ও মৌখিক পরীক্ষার পর তাঁর নাম ওয়েটিং লিস্টে ছিল। রেল থেকে তাঁকে নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়েতে আবেদন করতে বলা হয়। কিন্তু সেখানে আবেদনের চার বছর পরেও নিয়োগ হয়নি।"

এরপর ফের তথ্য জানার অধিকার আইনে বিস্তারিত জানতে চেয়ে চিঠি দেন তিনি। জানতে পারেন, ওয়েটিং লিস্টে তাঁর পরে নাম থাকা সত্ত্বেও অনেকেই নিযুক্ত হয়েছেন। কিন্তু তাঁকে নিয়োগ করা হয়নি। তালিকায় প্রথম দিকে থাকা সত্ত্বেও তাঁকে কেন নিয়োগ করা হল না, এই প্রশ্ন তুলে আদালতের দ্বারস্থ সোনালি। এ নিয়ে রেলের বক্তব্য জানতে চেয়েছে আদালত।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File