২০২১-এ গুগলে কোন কোন বিষয় সংক্রান্ত তথ্যাবলি সবথেকে বেশি সার্চ করা হয়েছে এক নজরে সেই তালিকাটি দেখে নিন

Sunday, January 2 2022, 3:49 pm
highlightKey Highlights

নতুন বছরের আগমনের পাশাপাশি সদ্য ই আমরা বিদায় জানিয়েছি ২০২১ কে। বিগত এই বছরটিতে আমরা গুগল থেকে যে সকল বিষয়ে সার্চ করেছি তার মধ্যে কোন ১০ টি বিষয় শীর্ষে রয়েছে দেখা যাক।


বিশ্বে ইন্টারনেটের ব্যবহার ব্যাপক হারে বেড়ে গিয়েছে। গত বছরও এই একই ট্রেন্ড লক্ষ্য করা গিয়েছিল। কিন্তু ২০২১ সালে গুগলে সবথেকে বেশি সার্চ হয়েছে কোন কোন বিষয়, তা কি জানেন?

২০২১ সালে গুগলে সবচেয়ে বেশি কী খুঁজেছিল বিশ্ব
২০২১ সালে গুগলে সবচেয়ে বেশি কী খুঁজেছিল বিশ্ব

গুগলে সবথেকে বেশি সার্চ করা বিষয়গুলি এক নজরে দেখে নেওয়া যাক

গুগলের তরফে ২০২১ সালে গুগলে সব থেকে বেশি অনুসন্ধানের ১০ টি বিষয়ের একটি তালিকা প্রকাশ করা হয়েছে। সেগুলি হল-

  1. অস্ট্রেলিয়া বনাম ভারত
  2. ভারত বনাম ইংল্যান্ড<br>
  3. আইপিএল<br>
  4. এনবিএ<br>
  5. ইউরো ২০২১<br>
  6. কোপা আমোরিকা<br>
  7. ভারত বনাম নিউজিল্যান্ড <br>
  8. টি২০ বিশ্বকাপ<br>
  9. স্কুইড গেম
  10.  ডিএমএক্স<br>

১) অস্ট্রেলিয়া বনাম ভারত – গৃহবন্দি মানুষ বিগত বছরে মেতে ছিলেন ক্রিকেট নিয়ে। তার উপর যদি হয় ভারতীয় দলের কোনও ক্রিকেট ম্যাচ তাহলে তো আর কোনো কথাই নেই! ২০২১ সালে বিশ্বজুড়ে গুগলে সবথেকে বেশি সার্চ হয়েছে অস্ট্রেলিয়া বনাম ভারত (Australia vs India)। এটিই ২০২১-এর ট্রেন্ডিং টপিক হয়ে উঠেছে।

২) ভারত বনাম ইংল্যান্ড – এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত বনাম ইংল্যান্ড। দ্বিতীয় ট্রেন্ডিং ফ্রেজ় হিসেবে বিগত বছরে গুগল সার্চে উঠে এসেছে ভারত বনাম ইংল্যান্ড টপিকটি।

৩) আইপিএল –  এই তালিকায় তিন নম্বরে রয়েছে আইপিএল (IPL)। ২০২০র মতো ২০২১-এ ও আইপিএল নিয়ে মানুষের উন্মাদনা লক্ষ্য করা গিয়েছিল। আর তারই নিরিখে ২০২১ সালে গুগল সার্চ টপিকে তিন নম্বর হিসেবে জায়গা করে নিয়েছে আইপিএল।

৪) এনবিএ – গুগল সার্চে ট্রেন্ডিং টপিক হিসেবে চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছে এনবিএ (NBA)। 

৫) ইউরো ২০২১ – ক্রিকেট এবং বাস্কেটবলের পরে বিশ্বের মানুষ সবথেকে বেশি আগ্রহ প্রকাশ করেছেন ফুটবলের প্রতি। তাই বিগত বছরের হট ট্রেন্ডিং টপিক হিসেবে উঠে এসেছে ইউরো ২০২১ (Euro 2021)।

৬) কোপা আমোরিকা – শুধু ইউরোই নয়। ২০২১ সালে গুগল সার্চের নিরিখে ট্রেন্ডিং টপিক বা ফ্রেজ় হিসেবে ষষ্ঠ স্থানে জায়গা করে নিয়েছে দক্ষিণ আমেরিকান ফুটবল টুর্নামেন্ট কোপা আমোরিকা (Kopa America)। 

৭) ভারত বনাম নিউজিল্যান্ড – গুগলের মোস্ট সার্চড ফ্রেজ় হিসেবে সাত নম্বরে রয়েছে ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand)।

৮) টি২০ বিশ্বকাপ – ২০২১ সালে গুগলের সার্চ ট্রেন্ডে অষ্টম স্থানে জায়গা করে নিয়েছে টি২০ বিশ্বকাপ (T20 World Cup)। 

৯) স্কুইড গেম – অত্যন্ত জনপ্রিয় একটি টিভি শো স্কুইড গেম (Squid Game)। এই ওয়েব সিরিজ এতটাই জনপ্রিয় হয়েছে যে, তা গুগল সার্চে নয় নম্বরে জায়গা করে নিয়েছে। এমনকি বিগত বছরে গুগল সার্চে এক মাত্র ট্রেন্ডিং টিভি শো হিসেবেও উঠে এসেছিল স্কুইড গেমের নাম।

১০) ডিএমএক্স – জনপ্রিয় র‌্যাপার ডিএমএক্স প্রয়াত হয়েছেন গত বছরে। শুধু মাত্র ডিএমএক্স (DMX) সার্চ টার্মটিই গুগল সার্চের দশ নম্বর ট্রেন্ডিং ফ্রেজ় বা টপিক হিসেবে উঠে এসেছে।


telegram channel Viral News on Telegram