Russia-Ukraine war: রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ভারত কেন নিরপেক্ষ? মুখ খুললেন মোদী

Wednesday, April 6 2022, 7:52 am
highlightKey Highlights

Russia Ukraine war-এর প্রেক্ষিতে মোদী বললেন “ভারত জাতীয় স্বার্থে সিদ্ধান্ত নেয়। কোনও আন্তর্জাতিক চাপের কাছে মাথানত করবে না ভারত।”


আজকের দিনটি সম্পর্কে বলতে গিয়ে বিজেপি নেতা তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন , "এই বছরের প্রতিষ্ঠা দিবস তিনটি কারণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রথমত, আমরা ৭৫তম প্রতিষ্ঠা দিবস পালন করছি। ফলে দিনটি সমস্ত কর্মীদের কাছেই অত্যন্ত তাৎপর্যপূর্ণ। দ্বিতীয়ত, বিশ্বে পরিস্থিতি দিন প্রতিদিন বদলে যাচ্ছে, তৃতীয়ত, ভারতের জন্য বিশ্বদরবারে সম্ভাবনা তৈরি হচ্ছে।”

কোনও আন্তর্জাতিক চাপের সামনে মাথানত করে না ভারত। শুধুমাত্র জাতীয় স্বার্থে আমরা সিদ্ধান্ত নিই। গোটা পৃথিবী ভাগ হয়ে গেলেও জাতীয় স্বার্থে নিরপেক্ষ ভারত। গোটা বিশ্ব দুটি ভাগে বিভক্ত হয়েছে। ভারত এই মুহূর্তে জাতীয় স্বার্থকে প্রাধান্য দিচ্ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ভারতবর্ষ 

পাশাপাশি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রেক্ষিতে বড় মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে বক্তৃতা রেখেছেন নরেন্দ্র মোদী। 

এদিন ফের একবার জাতীয় দ্রব্যকে আন্তর্জাতিক দরবারে উপস্থাপনের কথা শোনা যায় নরেন্দ্র মোদীর কণ্ঠে। তিনি বলেন, "স্থানীয় দ্রব্যকে আন্তর্জাতিক দরবারে উপস্থাপিত করতে হবে। One India, Best India-র দিকে 'ফোকাস' করতে হবে।" এদিন দলের সার্বিক উন্নয়নের কথা বলা হয়েছে। 


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File