IND arrest Pak Terrorist: টাকা দিয়ে ভারতে হামলার জন্য জঙ্গি পাঠিয়েছিল পাক কর্নেল

Thursday, August 25 2022, 8:15 am
highlightKey Highlights

পাকিস্তানি কর্নেল ভারতীয় সেনাবাহিনীকে আক্রমণ করার জন্য ৩০ হাজার টাকার বিনময়ে এক জঙ্গিকে ভারতবর্ষে আত্মঘাতী মিশনে পাঠানো হয়েছে।


তবারক হুসেন একজন পাকিস্তানি সন্ত্রাসী, যিনি ২১শে আগস্ট ২০২২ (রবিবার) নিয়ন্ত্রণ রেখায় (LOC) ভারতীয় সেনা পোস্টে আক্রমণ করার চেষ্টা করার সময় ধরা পড়েছিলেন, তিনি গতকাল সর্বসুম্মুখে জানিয়েছেন যে সেই অপরাধমূলক কাজটি সম্পূর্ণ করার জন্য পাকিস্তানের কর্নেল ইউনুস চৌধুরী তাকে ভারতীয় মুদ্রানুযায়ী ৩০,০০০ টাকা দিয়েছিলেন।

তবারক হুসেন নামে সেই চিহ্নিত সন্ত্রাসী সংবাদ সংস্থা এএনআইকে (ANI) জানিয়েছেন যে প্রায় পাঁচজন লোক ছিল যারা তার সাথে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেছিল। যাইহোক, ভারত গত দুই দিনে জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার নওশেরা সেক্টরে এলওসি বরাবর দুটি অনুপ্রবেশের বিড ব্যর্থ করেছে। হোসেন বর্তমানে কাশ্মীরের একটি সুবিধায় চিকিত্সা করা হচ্ছে যখন তিনি ভারতীয় মাটিতে প্রবেশ করার চেষ্টা করছিলেন তখন সেনাবাহিনী তাকে এবং অন্যদের উপর গুলি চালালে আহত হয়েছিলেন।

ভিডিওতে, হুসেন, যিনি পিওকে-র সবজকোট গ্রামের বাসিন্দা, তিনি আরও প্রকাশ করেছেন যে তারা আক্রমণ করার সঠিক সময় খুঁজতে, দীর্ঘকাল ধরে ভারতীয় পোস্টগুলিকে ট্র্যাক করছিলেন।

২১শে আগস্ট, হুসেন এবং অন্যরা নওশেরার ঝাঙ্গার সেক্টরে যখন তারা অতিক্রম করার চেষ্টা করছিল, তখন মোতায়েন করা ভারতীয় সৈন্যদের কাছ থেকে প্রচণ্ড গোলাগুলির শিকার হয় । বেড়া কাটতে গিয়ে আহত হন হোসেন। তার পিছনে থাকা আরও দুই সন্ত্রাসী তাদের চারপাশের ঘন পাতা ও ভাঙা মাটিতে আশ্রয় নেওয়ার সময় পালিয়ে যায়।

I was betrayed and subsequently captured by the Indian Army. I underwent six-month training and visited several (terrorist) camps (run by the Pakistan army) for Lashkar-e-Taiba (LeT) and Jaish-e-Mohammad (JeM) members,

Tabarak Hussain (Pak terrorist)

এই বলে যে তিনি সহ সন্ত্রাসীদের দ্বারা বিশ্বাসঘাতকতা করেছিলেন, হুসেন প্রকাশ করেছিলেন যে তিনি পাকিস্তানি সেনাবাহিনীর মেজর রাজাকের তত্ত্বাবধানে তীব্র প্রশিক্ষণ নিয়েছিলেন এবং পাকিস্তানের বেশ কয়েকটি সন্ত্রাসী শিবিরও পরিদর্শন করেছিলেন। তার ধরার সময়, হোসেন বিশ্বাসঘাতকতা করে কেঁদেছিলেন এবং বলেছিলেন যে তিনি হত্যা করার জন্য সীমান্ত অতিক্রম করেছিলেন, কিন্তু পরিবর্তে, অন্যান্য সন্ত্রাসীদের দ্বারা বিশ্বাসঘাতকতা হয়েছিল।

রাজৌরির সামরিক হাসপাতালের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার রাজীব নায়ার যেখানে হোসেনকে ভর্তি করা হয়েছে, তিনি বলেছেন যে হোসেনকে ভারতীয় সেনারা বাঁচিয়েছে। তিনি আমাদের সৈন্যদের রক্ত ​​ঝরাতে চেয়েছিলেন, কিন্তু আমাদের সৈন্যরা তাকে রক্ত ​​দেওয়ায় এবং তার যত্ন নেওয়ায় তিনি নিজেকে রক্ষা করেছিলেন, নায়ার বলেন।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File