রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত হলো জাতীয় ক্রীড়া পুরস্কার ২০২১

Monday, November 15 2021, 4:10 am
highlightKey Highlights

রাষ্ট্রপতি ভবনে গত শনিবার একটি অনুষ্ঠানে ভারতের সেরা খেলোয়াড়দের জাতীয় ক্রীড়া পুরস্কার ২০২১ প্রদান করা হলো। কারা পেলেন এই পুরস্কার?


রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ পুরষ্কৃত করলেন ভারতের সেরা খেলোয়াড়দের

গত ১৩ই নভেম্বর, শনিবার রাষ্ট্রপতি ভবনের দরবার হলে আয়োজিত একটি অনুষ্ঠানে জাতীয় ক্রীড়া পুরস্কার ২০২১ প্রদান করা হলো। এদিন  অলিম্পিক চ্যাম্পিয়ন জ্যাভলিন নিক্ষেপকারী নীরজ চোপড়া, প্রবীণ মহিলা ক্রিকেটার মিতালি রাজ এর হাতে পুরস্কার তুলে দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ইতিহাস সৃষ্টিকারী প্যারালিম্পিক তারকারা  পেয়েছেন মেজর ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কার, যেটি ছিল সেদিনকার সন্ধ্যাবেলায় প্রদেয় প্রথম পুরস্কারগুলির মধ্যে অন্যতম ।

পুরষ্কার নিচ্ছেন অলিম্পিক চ্যাম্পিয়ন জ্যাভলিন নিক্ষেপকারী নীরজ চোপড়া
পুরষ্কার নিচ্ছেন অলিম্পিক চ্যাম্পিয়ন জ্যাভলিন নিক্ষেপকারী নীরজ চোপড়া

সম্মানিত করা হল ভারতের সেরা খেলোয়াড়দের

২৩ বছর বয়সী তরুণ নীরজ চোপড়া ছাড়াও খেলরত্ন পুরস্কার পেয়েছেন অলিম্পিক ব্রোঞ্জজয়ী ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং, প্রবীণ গোলরক্ষক পিআর শ্রীজেশ, অলিম্পিক রৌপ্য-পদক বিজয়ী কুস্তিগীর রবি দাহিয়া, অলিম্পিক ব্রোঞ্জ লোভিনিং লোভিনিং এবং ক্রিকেটার মিতালি রাজ। প্রথম ফুটবলার হিসাবে এই পুরস্কারে ভূষিত হয়েছেন সুনীল ছেত্রী।

হকি কিংবদন্তি মেজর ধ্যানচাঁদের জন্মবার্ষিকী স্মরণে প্রতি বছর ২৯শে আগস্ট ঐতিহ্যগতভাবে এই অনুষ্ঠানটি আয়োজিত হয়।  ২৫ লাখ টাকার নগদ পুরস্কারের পাশাপাশি, একটি মেডেল এবং একটি স্ক্রল অফ অনার রয়েছে খেলরত্ন পুরস্কারে। অর্জুন পুরস্কারে রয়েছে ১৫ লক্ষ টাকা, একটি ব্রোঞ্জ মূর্তি এবং একটি সম্মানের স্ক্রোল।


telegram channel Viral News on Telegram