ওমিক্রনে শিশুদের আক্রান্ত হবার সম্ভাবনা বেশি | Children are more likely to be infected with Omicron

Thursday, December 9 2021, 7:50 am
highlightKey Highlights

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিজ্ঞানী সৌম্যা স্বামীনাথন সতর্কবার্তা জারি করে জানিয়েছেন করোনার নতুন এই ভেরিয়েন্ট ওমিক্রনে বেশি আক্রান্ত হতে পারে শিশুরা।


হু-র প্রধান বিজ্ঞানী সৌম্যা স্বামীনাথন করোনা ভাইরাসের নতুন ভেরিয়েন্ট ওমিক্রন সংক্রান্ত বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করলেন

ওমিক্রনের সংক্রমণ সংক্রান্ত বড়ো ঘোষণা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিজ্ঞানী ,সৌম্যা স্বামীনাথনের মতে, ওমিক্রন' এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকায় প্রভাবশালী স্ট্রেন, এবং এই ভেরিয়েন্টেরর সংক্রমণযোগ্যতা সম্পর্কে যথেষ্ট ডেটা পেতে সময় লাগবে। তিনি এ প্রসঙ্গে আরও বলেন "দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন ভেরিয়েন্টের আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে। রিপোর্টে দেখা গিয়েছে যে সে দেশে আরও বেশি শিশু এই স্ট্রেনে আক্রান্ত হচ্ছে। দক্ষিণ আফ্রিকা করোনা পরীক্ষার হার বাড়িয়েছে। ফলে আরও বেশি সংখ্যায় আক্রান্তের খোঁজ মিলছে।"

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিজ্ঞানী সৌম্যা স্বামীনাথন
বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিজ্ঞানী সৌম্যা স্বামীনাথন

শীতের মরশুমে গোটা ইউরোপ করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করছে। করোনা ভাইরাস প্রতিনিয়তই নতুন নতুন রূপ বদলাচ্ছে তবে এই ভাইরাসের সাথে লড়াইয়ে দেশগুলি অনেকটাই সফল হয়েছে। কোভিড মোকাবিলায় নতুন চিকিৎসা ব্যবস্থারও সন্ধান পাওয়া গেছে। গবেষকদের দাবি, আগামী বছর অর্থাৎ ২০২২ সালে গোটা বিশ্বই এই মারন ভাইরাস করোনাকে নিয়ন্ত্রণ করতে পারবে। 

ভ্যাকসিন গ্রহনের দ্বারাই হবে মুশকিল আসান

করোনা টিকা আবিষ্কারের পর থেকে এখনও পর্যন্ত গোটা বিশ্বে প্রায় ৭.৫ বিলিয়নেরও বেশি ডোজ দেওয়া হয়েছে। জানা যাচ্ছে আগামী বছর জুনের মধ্যে ২৪ বিলিয়ন টিকার ডোজ তৈরি হবে যা গোটা বিশ্বের মানুষের জন্য যথেষ্ট। কিন্তু এখনও বিশ্বের একটা বিশেষ অংশ টিকা পায়নি যার মধ্যে দরিদ্র দেশগুলিতে টিকার মারাত্মক অভাব রয়েছে। সেখানে দ্রুত টিকা কর্মসূচি চালু করা গেলেই বিশ্ব করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তি পাবে বলে মনে করা হয়েছে। 

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়তে অত্যন্ত প্রয়োজনীয় ভ্যাকসিন
করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়তে অত্যন্ত প্রয়োজনীয় ভ্যাকসিন


telegram channel Viral News on Telegram