খুশির খবর! দেশজুড়ে সস্তা হতে চলেছে ভোজ্য তেলের দাম

Monday, December 13 2021, 1:02 pm
highlightKey Highlights

গোটা দেশজুড়ে ফের কমতে পারে ভোজ্য তেলের দাম। করোনা পরিস্থিতিতে চারদিকে যখন মূল্যবৃদ্ধির কারণে হাঁসফাঁস করা অবস্থা তখনই মধ্যবিত্তদের হেঁশেলে সুখবর দেশ জুড়ে।


জানা যাচ্ছে ভোজ্য তেলের দাম কিছুটা হলেও কমতে পারে। আর এর ফলে নিম্নমধ্যবিত্ত এবং মধ্যবিত্তরা সামান্য হলেও স্বস্তি পাবেন। বণিকসভা সলভেন্ট এক্সট্রাক্টর্স অ্য়াসোসিয়েশন অফ ইন্ডিয়া(ASE) সূত্রের খবর অনুযায়ী, গত এক মাসে ভোজ্য তেলের দাম সারা দেশে প্রায় ৮-১০ টাকা করে কমেছে। এবার সেই দাম কেজিতে প্রায় ৩-৪টাকা করে কমতে পারে। ফলে আশার আলো দেখছেন অনেকেই। 

সর্ষের তেল 
সর্ষের তেল 

বিশেষজ্ঞদের দাবি অনুযায়ী, চলতি বছরে তৈলবীজের ফলন বেশি হওয়ার পাশাপাশি আমদানি শুল্ক আগের তুলনায় কিছুটা কমেছে। ফলে আন্তর্জাতিক বাজারেও ভোজ্য তেলের দাম কিছুটা হলেও কমছে । এর ফলশ্রুতি হিসেবে ভারতেও এবার ভোজ্য তেলের দাম কিছুটা হ্রাস পেতে পারে।

সূর্যমুখীর তেল
সূর্যমুখীর তেল

অন্যদিকে সূত্রের খবর, এবার সয়াবিন ও বাদাম উৎপাদনের পরিমাণ যথেষ্ট ভালো। প্রায় ১২০ লক্ষ টন সয়াবিন ও ৮০ লক্ষ টন বাদাম উৎপাদিত হয়েছে যার ফলে ভোজ্য তেলের দাম ফের কিছুটা কমতে পারে। সরষের উৎপাদনও যথেষ্ট হয়েছে। এঅন্যদিকে সর্ষে উৎপাদনও যথেষ্ট হওয়ার কারণে সর্ষের তেলের দামও কিছুটা কমার ইঙ্গিত রয়েছে।


telegram channel Viral News on Telegram