৪০ পেরোলেও আপনার বয়সের চাকা ঘুরবে উল্টোদিকে, জেনে নিন বলি অভিনেত্রীদের গোপন ডায়েট চার্ট | Find out the secret diet charts of Bollywood actresses

Friday, December 17 2021, 10:50 am
highlightKey Highlights

একসময় মনে করা হত মেয়েরা কুড়িতেই বুড়ি, আর এখন চল্লিশ পেরিয়েও চালশে তো দূরের কথা, বলিউড অভিনেত্রীদের ত্বকের জৌলুসের কাছে হার মেনে যাবেন বহু অষ্টাদশীও৷


বয়স ধরে রাখতে মানুষ বিশেষ করে নারীরা কত কিছুই না করে। আর অভিনেত্রী হলে তো কথাই নেই। তবে তাদের সৌন্দর্যের আসল রহস্যটি লুকিয়ে আছে তাদের সুনিয়ন্ত্রিত ডায়েট চার্টে । মনে করা হয়, সঠিক খাদ্যাভ্যাসই এই সৌন্দর্য ধরে রাখতে সাহায্য করছে।

চল্লিশের পরেও কীভাবে নিজেদের সৌন্দর্য ধরে রাখেন অভিনেত্রীরা? আসুন জেনে নেওয়া যাক আসল রহস্য

যৌবন ধরে রাখার জন্য অভিনেত্রীদের কিছু গোপন ডায়েট রয়েছে। কেবল সঠিক খাদ্যাভ্যাসই নয় এর পাশাপাশি নিয়মিত শরীরচর্চা ও করতে হয় তাদের। একবার ভাবুন তো অভিনেত্রীদের এই গোপন ডায়েট যদি জানতে পারা যায় তাহলে বেশ কিছুটা হলেও নিজের চেহারার জৌলুস এবং সৌন্দর্য ধরে রাখতে অনেকটা সুবিধা হবে আপনাদের ও।

বয়স নিয়ে কথা বলতে গেলে প্রথমেই মাথায় আসে বলিউডের এমন কিছু সুন্দরী অভিনেত্রীদের নাম যাদের যৌবনকাল পেরিয়ে গেলেও রূপ এখনও আটকে রয়েছে সেই যৌবনেই ।

দেশের কোটি কোটি ভক্তের হার্টথ্রব শ্রীদেবী
দেশের কোটি কোটি ভক্তের হার্টথ্রব শ্রীদেবী

'রূপ কি রানি'-প্রয়াত শ্রীদেবীর সৌন্দর্য ধরে রাখার গোপন তত্ত্ব কী? দেখে নিন তাঁর ডায়েটচার্ট

ফিটনেস সচেতন শ্রীদেবী নিজের ডায়েট চার্ট সম্পর্কে সদা সতর্ক থাকতেন। শরীরকে ফিট রাখতে আউটডোর গেমস খেলতে ভালোবাসতেন তাই নিয়মিত টেনিস খেলে নিজেকে ফিট রাখতেন শ্রীদেবী। তিনি প্রতিদিন যোগ অভ্যাসও করতেন।

গত ৫ বছর ধরে যোগ শিক্ষকের কাছ থেকে যোগ প্রশিক্ষণ নিয়েছিলেন শ্রীদেবী
গত ৫ বছর ধরে যোগ শিক্ষকের কাছ থেকে যোগ প্রশিক্ষণ নিয়েছিলেন শ্রীদেবী
  • দিনের শুরুতে একগ্লাস ইষদুষ্ণ জল ও মধু পান করতেন তিনি। তারপর হার্বাল চায়ে চুমুক দিয়ে শুরু হতো তাঁর দিন। ব্যায়ামের পর রোজের রুটিন মেনে কোনও একটি ফলের জুস পান করতেন। 
  • ব্রেকফাস্টে সতেজ সবজির রস, ওটস, ফল আর স্কিমড দুধ তাঁর ডায়েট চার্টের বিশেষ অঙ্গ ছিল।<br>
  • দুপুরে গ্রিলড সলোমন, সালাড, তোফু, ফেতা চিজ খেয়ে নিতেন। তবে সঙ্গে অবশ্যই তিনি সালাড ও ডাল খেতেন।<br>
  • রাত্রের খাবারে একটু হালকা খেতে পছন্দ করতেন শ্রীদেবী। এইসময় কোনও একটা সব্জির তরকারি আর রুটি খেতেই বেশি পছন্দ করতেন তিনি।<br>

 রূপ আর যৌবনকে ধরে রাখার দিক থেকে বলিউডে শ্রীদেবীর একমাত্র প্রতিদ্বন্দ্বী হতে পারেন অভিনেত্রী রেখা।

অভিনেত্রী রেখা
অভিনেত্রী রেখা

চিরযৌবনা রেখার রূপের আসল রহস্য জানতে দেখে নিন তাঁর ডায়েটচার্ট

সত্তরের দশকের এই দাপুটে অভিনেত্রী রেখা তাঁর খাদ্যাভ্যাসে সময় মতো জল পাানকে খুব গুরুত্ব দেন। এর পাশাপাশি তিনি শাকসব্জি সমৃদ্ধ খাওয়া দাওয়াই বেশি পছন্দ করেন। জাঙ্ক ফুড থেকে চিরকালই দূরে থেকেছেন তিনি। আর নির্দিষ্ট সময়ে ঘুমকে অনেক গুরুত্ব দেন এই অভিনেত্রী। একই সঙ্গে রূপচর্চায় ব্যবহার করেন বিভিন্ন আয়ুর্বেদিক থেরাপি। অভিনেত্রী দিনের পর দিন একই ধরনের খাদ্যাভ্যাস মেনে চলেন।

&nbsp;নিয়মিত যোগাভ্যাস করেন রেখা
 নিয়মিত যোগাভ্যাস করেন রেখা

বলিউড নায়িকাদের মধ্যে যোগ ব্যায়ামের জন্য রেখা বিখ্যাত। বহুদিন আগে ইয়োগা নিয়ে ‘Rekha’s Mind and Body Temple’ নামে একটা সিডিও বেরিয়েছিল তার। প্রতিদিন কমপক্ষে আধ ঘণ্টা ধরে ইয়োগা করেন তিনি। নিত্যদিনের যোগাভ্যাস নাকি তাঁকে তরুণ আর সতেজ থাকতে সাহায্য করে। 

বলিউড অভিনেত্রী কাজলের ডায়েটচার্ট

বলিউডের অভিনেত্রী কাজল
বলিউডের অভিনেত্রী কাজল

বর্তমানে ৪৬ বছর বয়স বলিউড অভিনেত্রী কাজলের ; অথচ তাকে দেখে সেটা বোঝা মুশকিল। জানা যায় অভিনেত্রী বিশেষ কোনো ডায়েট চার্ট ফলো করেন না। তবে সারাদিনে মোট তিনবার তিনি ভারী খাবার খান এবং বাকি সময় হালকা ও স্বাস্থ্যকর খাবার খেতেই বেশি পছন্দ করেন তিনি।

বলিউডের বিশ্বসুন্দরী অভিনেত্রী ঐশ্বর্য রাই-এর ডায়েটচার্ট

ঐশ্বর্য রাই
ঐশ্বর্য রাই

বর্তমানে অভিনেত্রীর বয়স ৪৭ বছর অথচ তাঁকে দেখে সেটা বোঝা দায়। অভিনেত্রীর রোজকার খাবারের পরিমাণ খুবই সীমিত। তবে নিয়মিত তিনি ফলের রস ও স্বাস্থ্যকর খাবারই খেয়ে থাকেন। আর ফাস্ট ফুড বা অতিরিক্ত ক্যালোরিযুক্ত খাবারের থেকে দূরত্ব বজায় রেখেই চলেন ঐশ্বর্য।

বলিউডের ড্রিম গার্ল মাধুরী দীক্ষিতের ডায়েটচার্ট

মাধুরী দীক্ষিত
মাধুরী দীক্ষিত

বর্তমানে অভিনেত্রীর বয়স ৫৪, তিনি নিয়মিত হালকা ও স্বাস্থ্যকর খাবারের ডায়েট পালন করেন। টাইম মেনে খাবার খান ও প্রতিনিয়ত তিনি ডাবের জল পান করেন।

মালাইকা অরোরার ডায়েটচার্ট

মালাইকা অরোরা
মালাইকা অরোরা

বয়স ৪৭ হলেও বলিউডের আরেক সুন্দরী ও দারুন ফিগারের অধিকারী হলেন অভিনেত্রী মালাইকা অরোরা। অভিনেত্রী সন্ধ্যে সাতটার মধ্যেই তাঁর রাতের ভারী খাবার সেরে ফেলেন। খাবারের তালিকা থেকে উচ্চ ক্যালোরির খাবার একেবারেই দূরে সরিয়ে রাখেন তিনি।

বয়সের সাথে সাথে অনেক কিছুই পরিবর্তন হয় তেমনই সৌন্দর্য ও চিরকাল স্থায়ী থাকে না। তবে নিজেকে সুন্দর রাখতে কে না চায় সৌন্দর্যের পাশাপাশি সুস্থ থাকাও অত্যন্ত প্রয়োজন তাই বাহ্যিক সৌন্দর্যের কথা না ভেবে নিয়মিত শরীরচর্চা এবং সু খাদ্যাভ্যাসের মাধ্যমে নিজেকে সুস্থ এবং সবল করে তুলুন। 


telegram channel Viral News on Telegram