Bengal Business Summit 2022: দু'বছর পর আজ থেকে রাজ্যে শুরু হল 'বেঙ্গল বিজনেস সামিট'

Wednesday, April 20 2022, 12:43 pm
highlightKey Highlights

'বেঙ্গল বিজনেস সামিট ২০২২' সম্পর্কিত কিছু তথ্য বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক...


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারের জন্য এ বার ব্যবসায় ফোকাস হয়েছে। গত দুই বছর ধরে মারণ করোনা ভাইরাসের কারণে বেঙ্গল বিজনেস সামিট আয়োজন করতে পারেনি। ২০২২ সালের ২০ এবং ২১শে এপ্রিল-এই দু'দিন বেঙ্গল বিজনেস সামিট আবার রাজ্যের শিল্পের দিকটি প্রদর্শন করবে।

গৌতম আদানির মতো শিল্পপতি এবং আইটিসি সহ সংস্থাগুলি এই শীর্ষ সম্মেলনে অংশ নেবে। সামিটে যোগ দিতে ইতিমধ্যেই জাপান থেকে অস্ট্রেলিয়া হয়ে কলকাতায় পৌঁছেছেন বিভিন্ন দেশের প্রতিনিধিরা। ইউকে এই সময় সবচেয়ে বড় দল নিয়ে এসেছে ধারণা বিনিময় করতে এবং ব্যবসায় কথা বলতে।

FICCI বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট (BGBS) এর বিগত পাঁচটি সংস্করণ আয়োজনে পশ্চিমবঙ্গ সরকারের সাথে অংশীদারিত্ব করেছে। এই বছর, বিজিবিএসের ষষ্ঠ সংস্করণ ২০ এবং ২১শে এফআইসিসিআই একটি অংশীদার চেম্বার হিসাবে অনুষ্ঠিত হবে। এই সমর্থন এবং সহযোগিতার চেতনায় FICCI কলকাতায় তার NECM এর আয়োজন করে।

সূত্রের খবর, বেলুড়ে একটি লজিস্টিক হাব তৈরি হতে চলেছে এবং আদানি বিনিয়োগ করতে চলেছে। তাজপুর বন্দর এবং দেওচা পচামী (কয়লা ব্লক) বিনিয়োগ প্রদর্শন করা হতে পারে।

রাজ্য সরকারের উদ্ভাবনী সামাজিক প্রকল্প যেমন 'লক্ষ্মী ভান্ডার' এবং 'কন্যাশ্রী' বিনিয়োগকারীদের কাছে তুলে ধরা হবে।

বাংলার ব্যবসায়িক দিক তুলে ধরার জন্য সরকার সব রকম চেষ্টা করছে। অন্যদিকে বিরোধীরা এই শীর্ষ সম্মেলনের সমালোচনা করছে। বিজেপির সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, “এটা শুধু খাবার আর সভা; বিনিয়োগের কী হবে, এটা শুধু অর্থের অপচয়।"

কিন্তু মজাদার বিষয় হল, আজ যখন শীর্ষ সম্মেলন শুরু হয়েছে, বিজেপি বিধায়করা অধিগ্রহণের প্রতিবাদ করতে দেওচা পচামীতে মিছিল করছেন।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File