Jammu Kashmir: জম্মুতে ফের জঙ্গি হামলা, নিহত ১ জওয়ান

Friday, April 22 2022, 6:10 am
highlightKey Highlights

মোদীর সফরের মুখে ফের রক্তাক্ত জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir)। CISF বাস লক্ষ্য করে হামলা চালাল জঙ্গিরা। পালটা জবাব দিয়েছে নিরাপত্তা বাহিনী।


জম্মুর কাছে সেনা ক্যাম্পের কাছে CISF-এর একটি বাসকে লক্ষ্য করে শুক্রবার ভোরে হামলা চালায় জঙ্গিরা। গুলির লড়াইয়ে নিরাপত্তা বাহিনীর এক জওয়ান নিহত হয়েছেন এবং জখম হয়েছেন আরও ৯ জন। তাঁদের মধ্যে দুই পুলিশকর্মীকে সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, সাম্বা জেলায় দু'দিন বাদেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর। মোদীর সফরের মুখে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তারপরও যেভাবে হামলার ঘটনা ঘটল, তাতে যথেষ্ট চিন্তায় প্রশাসন। উল্লেখ্য, ৩৭০ ধারা বিলোপের পর রবিবার প্রথমবার জম্মুতে জনসভা করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

CISF আধিকারিকরা জানিয়েছেন, সকালের শিফটে কাজে যোগ দিতে ১৫ জন নিরাপত্তা বাহিনীর জওয়ানকে নিয়ে আসছিল বাসটি। ভোর ৪টে ২৫ মিনিট নাগাদ চাড্ডা ক্যাম্পের কাছে হামলা চালানো হয়। এদিনের হামল প্রসঙ্গে আধাসামরিক বাহিনীর এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, জঙ্গিরা বাস লক্ষ্য করে গুলি চালায়। এমনকি গ্রেনেডও ছোড়ে তারা। এই ঘটনায় অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর এস পি পাটিলের মৃত্যু হয়েছে।

জঙ্গিদের হামলার সঙ্গে সঙ্গেই পালটা জবাব দেয় নিরাপত্তা বাহিনী। এক জঙ্গিকেও নিকেশ করা হয়েছে বলে জানিয়েছেন ওই CISF আধিকারিক। পুলিশ সূত্রে জানা যাচ্ছে, তল্লাশি অভিযান চলাকালীন হামলা চালায় জঙ্গিরা।

আমাদের কাছে খবর ছিল যে, জঙ্গিরা কিছু একটা করতে পারে। ওই খবরের ভিত্তিতে আমরা এলাকা ঘিরে রেখেছিলাম। এলাকায় তল্লাশি অভিযান শুরু হয়েছিল...মনে করা হচ্ছে, জঙ্গিরা একটা বাড়িতে লুকিয়ে রয়েছে। এখনও গুলির লড়াই চলছে। 

মুকেশ সিং (জম্মুর অতিরিক্ত ডিজিপি)

telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File