নয়া চমক নিয়ে হাজির দুয়ারে সরকার, ভ্রাম্যমান পরিষেবা ডালি হাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার

Sunday, October 30 2022, 10:13 pm
highlightKey Highlights

ফের শুরু হতে চলেছে দুয়ারে সরকার। এবার এই প্রকল্পের সাথে আরও নতুন দুটি পরিষেবা যুক্ত হওয়ার ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ঘোষণা করেছে এবারের দুয়ারে সরকারে ভ্রাম্যমান শিবির হবে। ভ্রাম্যমান শিবিরের মাধ্যমে পরিষেবা দেওয়া হবে সাধারণ মানুষকে।

নতুন এই চমকের নাম মোবাইল ক্যাম্প, এই পরিষেবা থেকে কেউ যাতে বঞ্চিত না হয় সেদিকে নজর রাখছেন মুখ্যমন্ত্রী

আগামী ১লা নভেম্বর মঙ্গলবার থেকে রাজ্যের ব্লকে ব্লকে আয়োজন হচ্ছে দুয়ারে সরকার। চলবে ৩০শে নভেম্বর পর্যন্ত। দুয়ারে সরকারের পাশাপাশি পাড়ায় পাড়ায় সমাধান ক্যাম্পও শুরু হচ্ছে। নতুন নতুন পরিষেবার ডালি সাজিয়ে এবার রাজ্যে দুয়ারের সরকারের আসর বসছে। সেখানে চমকের নাম অবশ্যই মোবাইল ক্যাম্প অর্থাৎ ভ্রাম্যমান পরিষেবা।

সুন্দরবনের প্রত্যন্ত অঞ্চলে কিংবা পাহাড়ের দুর্গম স্থানে তৃণমূলের সরকার পৌঁছে দেবে সমস্ত পরিষেবা। তার জন্যই ভ্রাম্যমান শিবিরের ভাবনা। এবং তা এবারই প্রথম শুরু হচ্ছে। কেউ যাতে বঞ্চিত না থাকেন, সে জন্যই এই পরিকল্পনা গ্রহণ করা হয়েছে রাজ্যের মা-মাটি-মানুষের সরকারের পক্ষ থেকে।

শুধু ভ্রাম্যমান পরিষেবাই নয়, এবারের দুয়ারে সরকারে বিশেষভাবে সক্ষমদের জন্য থাকছে আলাদা ব্যবস্থা। প্রতিটি দুয়ারে সরকারে শিবিরে থাকবে বিশেষ ব়্যাম্প। এর ফলে সহজেই সরকারি প্রকল্পের আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন বিশেষভাবে সক্ষমরা। জমা করার জন্য বিশেষ ব্যবস্থা রাখা হচ্ছে বিশেষভাবে সক্ষমদের জন্য।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে উদ্যোগে মানুষকে আর সরকারের দুয়ারে আসতে হচ্ছে না। সরকার মানুষের দুয়ারে আসছে পরিষেবার ডালি সাজিয়ে। সেই পরিষেবার ডালিতে এবার যুক্ত হতে চলেছে আরও দুটি পরিষেবা। এবার থেকে জমির পাট্টার আবেদনও করা যাবে দুয়ারে সরকারে। এছাড়া করা যাবে বিদ্যুৎ সংযোগের আবেদনও।





পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File