অগ্নিপথ বিরোধী আন্দোলনের আঁচ বাংলায়, শনিবার হাওড়া থেকে বহু এক্সপ্রেস বাতিল

Saturday, June 18 2022, 11:15 am
highlightKey Highlights

অগ্নিপথের বিক্ষোভের কারণে শনিবার হাওড়া এবং পশ্চিমবঙ্গের অন্যান্য স্টেশন থেকে দুটি শতাব্দী এক্সপ্রেস সহ কমপক্ষে ১৩টি ট্রেন বাতিল করা হয়েছে।


পশ্চিমবঙ্গে কোনও ব্যাপক আন্দোলন বা সহিংস বিক্ষোভ ছিল না অগ্নিপথ নিয়ে। কেন্দ্রের নতুন 'অগ্নিপথ' নিয়োগ প্রকল্পের বিরুদ্ধে অবশ্য বিহার, উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশের মতো রাজ্যগুলিতে হিংসা জারি রয়েছে। এই আন্দোলনের কারণেই হাওড়া ও অন্যান্য স্টেশন থেকে ট্রেনগুলি বাতিল করতে হয়েছিল। 

পূর্ব রেলের মুখপাত্র একলব্য চক্রবর্তী এ ব্যাপারে বললেন, 'পূর্ব মধ্য রেলওয়ের থাকা অঞ্চলে চলমান ছাত্র আন্দোলনের কারণে পূর্ব রেলকে ১৩টি ট্রেন বাতিল করতে হয়েছে। তাদের বেশিরভাগই হাওড়া স্টেশন থেকে ছাড়ার কথা ছিল।' প্রসঙ্গত, পূর্ব-মধ্য রেলওয়ের অধীনে বিহার, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ এবং উত্তরপ্রদেশের মতো রাজ্যগুলির এলাকা রয়েছে। 

হাওড়া-রাঁচি শতাব্দী এক্সপ্রেস, হাওড়া-ধানবাদ ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস, হাওড়া-নিউদিল্লি পূর্বা এক্সপ্রেস, হাওড়া-দরভাঙ্গা এক্সপ্রেস, হাওড়া-জয়নগর এক্সপ্রেস, কলকাতা-জম্মু তাবি এক্সপ্রেস, হাওড়া-দেরাদুন কুম্ভ এক্সপ্রেস, হাওড়া-পটনা শতাব্দী এক্সপ্রেস এবং মালদা টাউন-নয়া দিল্লি এক্সপ্রেস।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File