Tina Dabi: ফের বিয়ের পিঁড়িতে ‘ফার্স্ট গার্ল’ টিনা

Tuesday, March 29 2022, 10:50 am
highlightKey Highlights

ফের সাত পাঁকে বাধা পড়তে চলেছেন আইএএস টিনা দাভি । প্রকাশ করলেন ছবিও ।


সমাজের বিরুদ্ধে গিয়েই মুসলিম প্রেমিককে বিয়ে করেন হিন্দু দলিত বাড়ির মেয়ে টিনা দাভি। তবে টিনা তো যে সে মেয়ে নন। তিনি প্রথম দলিত মহিলা, যিনি ইউপিএসসি পরীক্ষায় (UPSC) সারা ভারতে প্রথম স্থান অধিকার করেন। বিয়ে করেন সে বছরে ইউপিএসসি পরীক্ষায় দ্বিতীয় স্থান অধিকার করা আখতার খানকে। দুজনের ধর্ম আলাদা হলেই বা কি দু’জনেই আইএএস অফিসার। এই বিয়ে নিয়ে অনেক বিতর্কও তৈরি হয়।

টিনা দাবি এবং আখতার খান
টিনা দাবি এবং আখতার খান

সেই সময়ে দেশ জুড়ে তুঙ্গে উঠেছিল ‘লভ জিহাদ’ তরজা। অর্থাৎ ভিন্ন সম্প্রদায়ের তরুণী-তরুণীর বিয়ে করায় এক শ্রেণির আপত্তি। তবে সমাজের সেই আপত্তির তোয়াক্কা না করেই আখতারকে বিয়ে করেন টিনা। ২০১৮ সালের এপ্রিলে কাশ্মীরের পহলগাঁওয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হন তাঁরা। তাঁদের বিয়েতে উপস্থিত ছিলেন উপরাষ্ট্রপতি ভেঙ্কইয়া নাইড়ু থেকে লোকসভার তৎকালীন স্পিকার সুমিত্রা মহাজন-সহ আরও অনেকে।

কিন্তু অনেক সফল প্রেমের মতো মনোমালিন্য দেখা যায় সম্পর্কে, দাম্পত্যও ভেঙে যায়। ২০২০ সালে বিচ্ছেদের কথা ঘোষণা করলেও তাঁদের আইনি বিচ্ছেদ হয় ২০২১ সালে।

টিনা দাবির দ্বিতীয় বিবাহের নিমন্ত্রণ পত্র 
টিনা দাবির দ্বিতীয় বিবাহের নিমন্ত্রণ পত্র 

পুরনো স্মৃতি ভুলে আবারও নতুন করে আইএএস অফিসার প্রদীপ গাওয়ান্ডের সাথে বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন টিনা। ঘটনাচক্রে, এ বারের পাত্রও আইএএস অফিসার। সোমবার ইনস্টাগ্রামে নিজেদের বাগদান পর্বের কথা ঘোষণা করেন টিনা। 


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File