ঘূর্ণিঝড়ের সম্ভাবনা আগামী সপ্তাহেই, পশ্চিমবঙ্গে কী প্রভাব পড়বে?

Thursday, March 17 2022, 12:16 pm
highlightKey Highlights

আগামী ২৪ ঘন্টায় কলকাতা এবং তার আশপাশের এলাকার আকাশ পরিষ্কার থাকবে। অর্থাৎ হোলির দিন রোদ ঝলমলে আবহাওয়া পাচ্ছেন শহরবাসী।


আগামী কয়েকদিন তাপমাত্রা আরও বাড়তে চলেছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বাড়বে উষ্ণতা। আপাতত এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

আগামী কয়েকদিন দুই বঙ্গের আবহাওয়া কীরূপ থাকছে? কী দাবি হাওয়া অফিসের

হাওয়া অফিসের সতর্কতা, রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে দিন দুয়েকের মধ্যেই তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পেরিয়ে যেতে পারে।বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিতের ১ ডিগ্রি বেশি। অন্যদিকে বুধবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস। এটা স্বাভাবিকের ৩ ডিগ্রি বেশি। 

ধেয়ে আসতে চলেছে এ বছরের প্রথম ঘূর্ণিঝড়
ধেয়ে আসতে চলেছে এ বছরের প্রথম ঘূর্ণিঝড়

অন্যদিকে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিছেন যে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে গত ১৫ ই মার্চ একটি নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপ দক্ষিণবঙ্গোপ উপসাগরে আন্দামানের কাছাকাছি এসে আরও শক্তিশালী হবে।  ১৯ শে মার্চ এই নিম্নচাপটি দক্ষিণ ও পূর্ব বঙ্গোপসাগর এবং দক্ষিণ আন্দামান সাগরে স্পষ্ট নিম্নচাপে পরিণত হবে।

এই নিম্নচাপের প্রভাব সরাসরি আমাদের রাজ্যে না পড়লেও, এর ফলে দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলাগুলোতে প্রচুর জলীয় বাষ্প ঢুকতে পারে। এর ফলে কিছুটা আবহাওয়ার পরিবর্তন হতে পারে।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File