SSC নিয়োগ মামলায় বড় 'স্ট্রাইক' সিবিআইয়ের! গ্রেফতার করা হয় দুই প্রাক্তন উপদেষ্টাকে

Wednesday, August 10 2022, 12:49 pm
highlightKey Highlights

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় বড় স্ট্রাইক সিবিআইয়ের। আজ বুধবার সকাল থেকে দফায় দফায় জেরা করা হয় অশোক সাহা এবং শান্তিপ্রসাদ সিনহাকে।


এসএসসি মামলায় এবার নতুন মোড়। মামলাকারীকে তলব করল সিবিআই। নবম-দশমের নিয়োগ দুর্নীতি মামলায় তলব করা হয়েছে মামলাকারী অনিন্দিতা বেরাকে। ২০১৬ সালে প্রথম এসএলএসটি (SLST) নিয়োগের পরীক্ষা নিয়ে যে মামলা হয় তা দায়ের করেছিলেন অনিন্দিতা।

এসএলএসটি নিয়োগ দুর্নীতি,  অগ্রগতি খুঁজতে মরিয়া সিবিআই

অনিন্দিতা বেরাকে শুক্রবার সকাল ১১টার মধ্যে নিজাম প্যালেসে যেতে বলা হয়েছে। সঙ্গে নিয়ে যেতে বলা হয়েছে বেশ কিছু নথি। নবম-দশম শ্রেণির সহকারী শিক্ষিকা পদে চাকরির জন্য ২০১৬ সালে এসএলএসটি পরীক্ষা দিয়েছিলেন অনিন্দিতা বেরা। শুক্রবার এই সংক্রান্ত অনলাইন আবেদনের কপি নিয়ে যেতে বলা হয়েছে তাঁকে।

ওয়েস্ট বেঙ্গল এসএসসি (WBSSC) যে অ্যাডমিট কার্ড তাঁকে পাঠিয়েছিল তা দেখাতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। পার্সোনালিটি টেস্টের জন্য ওয়েস্ট বেঙ্গল এসএসসি যে কল লেটার পাঠিয়েছিল, সঙ্গে নিতে বলা হয়েছে তাও। নিয়োগ সংক্রান্ত অন্যান্য যা নথি আছে, তাও নিতে বলা হয়েছে। অন্য যদি কোনও নথি থাকে তাও সঙ্গে রাখতে বলা হয়েছে অনিন্দিতাকে।

সল্টলেকে দীর্ঘদিন ধরেই আন্দোলন চালাচ্ছেন এসএলএসটি চাকরিপ্রার্থীরা। তাঁদের বক্তব্য, ২০১৬ সালে তাঁদের যে ওয়েটিং লিস্ট প্রকাশিত হয়, তাতে স্বচ্ছতার অভাব রয়েছে। তাঁদের অভিযোগ, মেধাতালিকায় প্রথমদিকের নাম বাদ দিয়ে পিছন দিক থেকে নিয়োগ করা হয়েছে। প্রকৃত যোগ্যরা এর জেরে বঞ্চিত। এর আগে প্রেস ক্লাবের সামনে অবস্থান বিক্ষোভ করেন এসএলএসটি প্রার্থীরা।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File