SSC: অবশেষে পঞ্চম ডিভিশন বেঞ্চ গ্রহণ হল এসএসসি মামলা

Tuesday, April 5 2022, 11:13 am
highlightKey Highlights

রাজ্যে এসএসসি সংক্রান্ত মামলাটি দুপুরে মামলাটি বিচারপতি তালুকদারের ডিভিশন বেঞ্চে পাঠানো হয়। প্রথমে ঐ বেঞ্চ মামলাটি নিতে অস্বীকার করলেও পরে বিচারপতি তালুকদার জানান, 'এখনই আমরা সিঙ্গল বেঞ্চের নির্দেশের উপর কোনও হস্তক্ষেপ করতে চাইছি না। তদন্ত যেমন চলছে চলবে।'


কলকাতা হাই কোর্টের চারটি ডিভিশন বেঞ্চ রাজ্য স্কুল সার্ভিস কমিশন সংক্রান্ত মামলাটি ফিরিয়ে দিয়েছে। অবশেষে পঞ্চম ডিভিশন বেঞ্চ মামলাটি গ্রহণ করেছে। বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ জানায়, বিকেল ৪টের সময় মামলার শুনানি হতে পারে। একই সঙ্গে ডিভিশন স্পষ্ট করে জানায়, মঙ্গলবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ যে নির্দেশ দিয়েছে, তা বহাল থাকবে। শুধু সিবিআই হেফাজতের বিষয়টি বিবেচনা করা হবে।

উপদেষ্টা কমিটির ৫ সদস্য সোমবার একক বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে রক্ষাকবচ চেয়ে তিনটি বেঞ্চে যান। তিনটি বেঞ্চই মামলা ফিরিয়ে দেয়। মঙ্গলবার সকালে মামলাটি নতুন ডিভিশন বেঞ্চে উঠলে সেই বেঞ্চও মামলা গ্রহণ করেনি। তারই মধ্যে এই মামলার শুনানিতে হাই কোর্টের একক বেঞ্চ নতুন নির্দেশ দেয়। বলা হয়, সিবিআই প্রয়োজন মনে করলে শান্তিপ্রসাদ এবং শিক্ষা দফতরের ডেপুটি ডিরেক্টর অলোককুমার সরকারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারবে। এ ছাড়া সাত দিনের মধ্যে শান্তিপ্রসাদ ছাড়া বাকি চার সদস্যকে সম্পত্তির হিসাব আদালতে জমা দিতে হবে। এই নির্দেশকেও চ্যালেঞ্জ করে শুনানির জন্য প্রধান বিচারপতির কাছে আবেদন করেন পাঁচ জনের আইনজীবী।

এখনই আমরা সিঙ্গল বেঞ্চের নির্দেশের উপর কোনও হস্তক্ষেপ করতে চাইছি না। তদন্ত যেমন চলছে চলবে। সিঙ্গল বেঞ্চের নির্দেশ মতো ওই শান্তিপ্রসাদকে বিকেল ৩টের সময় সিবিআইয়ের কাছে যেতে হবেই। তবে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার যে নির্দেশ দেওয়া হয়েছে তা নিয়ে আমরা ভাবনাচিন্তা করতে পারি।

বিচারপতি তালুকদার

telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File