Kiff 2022 : চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ না পেয়ে ক্ষুব্ধ শ্রীলেখা

Thursday, April 28 2022, 12:35 pm
highlightKey Highlights

সোমবার থেকে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আরম্ভ হলেও ডাক পাননি টলিউডের অভিনেত্রী শ্রীলেখা মিত্র।


গতকাল অর্থাৎ ২৫শে এপ্রিল নজরুল মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সূচনা হয় কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (Kolkata International Film Festival)। এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শত্রুঘ্ন সিনহা। হাজির ছিল প্রায় গোটা টলিউড। সেখানে ডাকা হয়নি শ্রীলেখা মিত্রকে। 

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে আমন্ত্রণ আসেনি, একটা ফোন পর্যন্ত না। এটা কি আমার রাজনৈতিক মতাদর্শের কারণে না অন্য কোনও অজ্ঞাত কারণ আছে? তৃণমূল, তৃণমূল সরকার কি প্রতিহিংসাপরায়ণ মাইরি। 

 শ্রীলেখা মিত্র

আগামী পয়লা মে পর্যন্ত চলবে বাংলার চলচ্চিত্র উৎসব 'Kiff 2022'। মোট চল্লিশটি দেশের মোট ১৬৩টি সিনেমা দেখা হবে শহরের ১০টি প্রেক্ষাগৃহে। এবারের উৎসবে ফোকাস কান্ট্রি ফিনল্যান্ড। সে দেশের সাতটি ছবি উৎসবে দেখানো হবে। ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি মাথায় রেখে কয়েকটি ছবি রাখা হয়েছে।  প্রদর্শনী করে শতবর্ষ উপলক্ষে সম্মান জানানো হচ্ছে সত্যজিৎ রায়, চিদানন্দ দাশগুপ্তর মতো কিংবদন্তিকে।

চলচ্চিত্র উৎসবের সিনেমার তালিকায় নেই শ্রীলেখা মিত্র অভিনীত ‘ওয়ান্স আপঅন আ টাইম ইন ক্যালকাটা’ (Once Upon a Time in Calcutta)। পরিচালক আদিত্য বিক্রম সেনগুপ্তর এই ছবির জন্যই নিউ ইয়র্ক ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রী হিসেবে মনোনীত হয়েছেন অভিনেত্রী। সেই সিনেমা কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে না থাকায় হতাশা প্রকাশ করেছিলেন অভিনেত্রী। 




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File