Putin Survives Assassination: রাশিয়ার প্রেসিডেন্টকে যুদ্ধের মধ্যেই খুনের চেষ্টা

Thursday, September 15 2022, 11:51 am
highlightKey Highlights

রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার ষড়যন্ত্র। সরকারি বাসভবনে যাওয়ার পথে হামলা হল পুতিনের গাড়ির উপর। কিন্তু কোনও মতে প্রাণে বেঁচে যান তিনি। ঘটনার পর থেকে খোঁজ নেই তাঁর দেহরক্ষীদের কয়েকজনের।


ইউরো উইকলি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একটি হত্যা চেষ্টা থেকে বেঁচে গেছেন। বুধবার জেনারেল জিভিআর টেলিগ্রাম চ্যানেলে এই তথ্য প্রকাশ করা হয়েছে বলে এতে বলা হয়েছে। আউটলেট অবশ্য যোগ করেছে যে কখন এই প্রচেষ্টা হয়েছিল তা জানা যায়নি। এই বছরের ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেন আক্রমণ করার পর থেকে মিঃ পুতিনের স্বাস্থ্য এবং জীবনের হুমকির চারপাশে গুজব ছড়িয়ে পড়েছে। যতদূর রাশিয়ান রাষ্ট্রপতি উদ্বিগ্ন, তিনি ২০১৭ সালে প্রকাশ্যে প্রকাশ করেছিলেন যে তিনি অন্তত পাঁচটি হত্যা প্রচেষ্টা থেকে বেঁচে গেছেন।

টেলিগ্রাম চ্যানেলের অ্যাকাউন্ট অনুসারে, মিঃ পুতিনের লিমুজিনের বাম সামনের চাকা একটি বিকট শব্দে আঘাত করেছিল, ইউরো উইকলি জানিয়েছে, গাড়িটি দ্রুত ধোঁয়া বের হওয়ার পরেও নিরাপদে চালিত হয়েছিল। এই ঘটনায় রাশিয়ান প্রেসিডেন্ট অক্ষত ছিলেন, তবে আউটলেট বলেছে যে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পশ্চিমা নিষেধাজ্ঞা অনুযায়ী, সেন্ট পিটার্সবার্গের একদল রাজনীতিবিদ পুতিনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনতে এবং ইউক্রেনে রাশিয়ার সামরিক ক্ষয়ক্ষতি এবং এর অর্থনীতির ক্ষতি সহ একাধিক কারণ উল্লেখ করে তাকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়ার জন্য স্টেট ডুমার কাছে আবেদন করার এক সপ্তাহ পরে এটি আসে।

অন্য একজন স্থানীয় ডেপুটি বলেছেন যে সেন্ট পিটার্সবার্গ, মস্কো এবং অন্যান্য অঞ্চলের ৬৫ জন পৌর প্রতিনিধি পুতিনের পদত্যাগের আহ্বান জানিয়ে সোমবার প্রকাশিত একটি পিটিশনে স্বাক্ষর করেছেন।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File