Rampurhat Clash: রাজ্যে আসবে কেন্দ্রীয় দল, ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট তলব কেন্দ্রীয় সরকারের

Thursday, March 24 2022, 6:11 am
highlightKey Highlights

রামপুরহাট কাণ্ডে রাজ্য আইন ব্যবস্থার ওপর ভরসা হারিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের দ্বারস্থ হয়েছে রাজ্য বিজেপি সভাপতি-সহ আরও অনেকে।


রাজ্য বিজেপি-র সভাপতি সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ, অর্জুন সিংহের দাবি,রাজ্যে ভেঙে পড়েছে আইন শৃঙ্খলা ভেঙে পড়ায় প্রয়োজন কেন্দ্রীয় হস্তক্ষেপ। এই দাবি নিয়ে মঙ্গলবার সংসদে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন তাঁরা। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করে বেরিয়ে আসার পর সুকান্ত মজুমদার দাবি করেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে ঘটনার রিপোর্ট তলব করা হয়েছে এবং রাজ্যে কেন্দ্রীয় দলও পাঠাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। 

অমিত শাহ আমাদের আমাদের আশ্বস্ত করেছেন, ৭২ ঘণ্টার মধ্যে ঘটনার রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। তার পর যুগ্মসচিব স্তরের আধিকারিকের নেতৃত্বে কেন্দ্রীয় দল বাংলায় যাবে। যে ঘটনা ঘটেছে তা মানবতার লজ্জা। বাংলায় এই ধরনের ঘটনা বার বার ঘটছে। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি কেমন, তা খতিয়ে দেখতে দিল্লি থেকে দল যাবে বাংলায়। 

বঙ্গ বিজেপি-র সভাপতি সুকান্ত মজুমদার

জানা যাচ্ছে, রামপুরহাটের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে এখনও পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। এমনকি ক্লোজ করা হয়েছে থানার ওসিকে। শুধু তাই নয়, অপসারিত করা হয়েছে এসডিপিও-কেও । তদন্তের ভার গিয়েছে তিন সদস্যের বিশেষ তদন্তকারী দলের (সিট) হাতে। এমতাবস্থায় কেন্দ্রীয় হস্তক্ষেপ চেয়ে খোদ অমিত শাহের কাছে দরবার করেছে রাজ্য বিজেপি।

অমিত শাহের কাছে দরবার করেছে রাজ্য বিজেপি
অমিত শাহের কাছে দরবার করেছে রাজ্য বিজেপি

কেরলে, রাজস্থানে, উত্তরপ্রদেশে যখন গোলমাল হয়, তখন কি সেখানে কেন্দ্রীয় দল যায়? মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই পশ্চিম বাংলার মানুষের শান্তি, সম্প্রীতি বিঘ্নিত করাই আসল উদ্দেশ্য।

রাজ্য তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়



পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File