কলকাতার মেট্রো রেলপথের উদ্বোধনে আমন্ত্রণ পেলেন না স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Sunday, July 10 2022, 3:37 pm
highlightKey Highlights

আগামী সোমবার কলকাতার ঐতিহ্যবাহী মেট্রোরেলের শিয়ালদহ-সল্টলেক সেক্টর ফাইভ’–এর মধ্যে নবনির্মিত রেলপথের উদ্ধোধন হবে। তবে এই নতুন রেলপথের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


আগামীকাল কলকাতায় নতুন মেট্রোরেলপথের উদ্বাধন অনুষ্ঠিত হবে। জানা গিয়েছে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকে আমন্ত্রিত জানানো হয়েছে এই উদ্বোধনী অনুষ্ঠানের শুভ সূচনার জন্য। অথচ এই রেলপথ তৈরির মূল পরিকল্পনা যার ছিল সেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই আমন্ত্রণ জানানো হয়নি। 

উদ্বোধনী অনুষ্ঠানে বঞ্চিত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! ক্ষুব্ধ মন্ত্রী ফিরহাদ হাকিম

মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন এই মেট্রোরেলপথ তৈরির উদ্যোগ নেন। রেলপথ তৈরির জন্য রাজ্য সরকার জমি অধিগ্রহণ থেকে শুরু করে সার্বিক সহযোগিতাও করেন তিনি। কিন্তু সেই রেলপথ উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ না জানানোয় ক্ষুব্ধ হয়েছে মমতার দল তৃণমূল কংগ্রেস।

রাজ্যের মন্ত্রী ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এপ্রসঙ্গে গতকাল বলেছেন, ‘বাংলার মানুষকে এভাবে বোকা বানানো যায় না। বাংলার মানুষ জানেন, এই রেলপথ তৈরির মূল পরিকল্পনা ছিল মুখ্যমন্ত্রী মমতার। তিনিই এই রেলপথের প্রকল্প অনুমোদন করেছিলেন। তখন মমতাদি ছিলেন এই রাজ্যের রেলমন্ত্রী।’

ফরিহাদ হাকিম বলেন, রেলপথ নির্মাণে প্রতিটি কাজে সহযোগিতা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জমি দেওয়া থেকে নানা সমস্যা মিটিয়েছিলেন তিনি। তারপরও সৌজন্যবোধের এই অভাব এমনভাবে দেখা দিল? তবে এই ব্যাপারে রেল কর্তৃপক্ষের কাছ থেকে এখনও কোনো মন্তব্য করা হয়নি। 




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File