কোভিড পরিস্থিতিতে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে রান্না করা খাবার! মুখ্যমন্ত্রীর নির্দেশে বড় পরিকল্পনা রাজ্যের

Wednesday, January 12 2022, 5:53 am
highlightKey Highlights

করোনার নয়া স্ট্রেইন ওমিক্রন উদ্বেগ বাড়াচ্ছে। এই পরিস্থিতির মোকাবিলা করতে একদিকে যেমন কড়া প্রশাসনিক পদক্ষেপ নেওয়া হচ্ছে, বাড়ানো হচ্ছে করোনা বিধিনিষেধ, তেমনই এবার দুঃস্থ করোনা রোগীদের বাড়ি বাড়ি খাবার পাঠানোর ব্যবস্থাও করছে রাজ্য সরকার।


এবার থেকে করোনা আক্রান্তদের বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়া হবে রান্না করা গরম খাবার। হ্যাঁ, এমনটাই উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। 

কোভিড রোগীদের জন্য চালু করা হল হোম ডেলিভারি ব্যবস্থা

গত রবিবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা ব্যানার্জি তাঁর ট্যুইটার হ্যান্ডল থেকে একটি ট্যুইট করে জানান, ”রাজ্য পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় কোভিড-সংক্রমিত ব্যক্তিদের হোম ডেলিভারি পরিষেবার মাধ্যমে সুষম খাদ্য সরবরাহের (Home Delivery By WB Govt) সিদ্ধান্ত নিয়েছে।” 

করোনা পরিস্থিতিতে বেশ কিছু বাজার বন্ধ। কন্টেইনমেন্ট এলাকার দোকানপাটও বন্ধ রয়েছে। বহু বাড়ির প্রায় সব সদস্যের কোভিড পজিটিভ (Covid Positive) হওয়ার ফলে তাদের পক্ষে বাইরে গিয়ে বাজার দোকান করাও বিপজ্জনক হয়ে পড়েছে। তাই স্বাভাবিকভাবেই রাজ্য সরকারের নতুন এই উদ্যোগে উপকৃত হবেন বহু মানুষ। 

প্যাকেটজাত শুকনো খাবারের পাশাপাশি দেওয়া হবে রান্না করা খাবার

নবান্ন সূত্রে জানা যাচ্ছে, প্যাকেট করে চাল, ডাল, মুড়ি, বিস্কুটের মতো শুকনো খাবার প্রত্যেক কোভিড আক্রান্তদের বাড়িতে পৌঁছে দেওয়া হবে। জেলাশাসকদের বলা হয়েছে, মাথাপিছু তিন কেজি করে চাল, দেড় কেজি ডাল, এক কেজি মুড়ি এবং পাঁচ প্যাকেট বিস্কুট দিয়ে একটি করে প্যাকেট তৈরি করতে। তবে এবার শুকনো খাবারের পাশাপাশি রান্না করা খাবারও দেওয়া হবে কারণ বহু ক্ষেত্রেই দেখা যায়, করোনা আক্রান্তের পক্ষে রান্না করা সম্ভব হয় না। সুস্থ হতে ওষুধের পাশাপাশি সঠিক পথ্যও দরকার। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকার এই তাৎপর্যপূর্ণ উদ্যোগ নিয়েছে।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File