IPL 2022: ‘বাসচালক’ ধোনির বিজ্ঞাপন সরিয়ে ফেলার নির্দেশ!

Thursday, April 7 2022, 8:12 am
highlightKey Highlights

অ্যাডভারটাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল অব ইন্ডিয়া আইপিএল এবং সংশ্লিষ্ট বিজ্ঞাপন প্রস্তুতকারক সংস্থাকে আগামী ২০শে এপ্রিলের মধ্যে ধোনির বিজ্ঞাপন সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে।


গত ২৬শে মার্চ থেকে শুরু হয়ে গেছে ২২ গজের আইপিএল। তবে এ বারের আইপিএল শুরু হওয়ার আগেই মহেন্দ্র সিং ধোনি অভিনীত একটি বিজ্ঞাপন ব্যাপক সাড়া ফেলে দর্শকদের মধ্যে। বিজ্ঞাপনটিতে দেখা গেছে, বাসচালকের ভূমিকায় রয়েছেন সবার প্রিয় মাহী। বাস চালাতে চালাতে ব্যস্ত রাস্তার মাঝে হঠাৎ তা থামিয়ে দেন তিনি। তার পরে যাত্রীদের বলেন, জানলা দিয়ে পাশের টেলিভিশনের দোকানের দিকে তাকাতে। সেখানে তখন দেখানো হচ্ছে আইপিএল। সবাই খেলা দেখতে বসে যান। এক ট্র্যাফিক পুলিশ এসে ধোনিকে জিজ্ঞাসা করলে তিনি জানান, আইপিএলের সুপার ওভার চলছে। সে কথা শুনে কিছু না বলে সেই পুলিশকর্মীও সেখান থেকে চলে যান। এই বিজ্ঞাপন নিয়ে শুরু হয়েছে বিতর্ক। বিজ্ঞাপন সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে ‘অ্যাডভারটাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল অব ইন্ডিয়া’ (Advertising Standards Council of India)।

বিজ্ঞাপনের একটি মুহূর্ত 
বিজ্ঞাপনের একটি মুহূর্ত 

ধোনির এই বিজ্ঞাপন নিয়ে ‘কনজিউমার ইউনিটি অ্যান্ড ট্রাস্ট সোসাইটি’-র (Consumer Unity and Trust Society) অভিযোগ, এই ধরনের বিজ্ঞাপন রাস্তায় চলাচলের ক্ষেত্রে সুরক্ষা নিয়ে মানুষকে ভুল ধারণা দিতে পারে। বিজ্ঞাপনে দেখা যাচ্ছে ধোনি ট্র্যাফিক আইন ভেঙেছেন। কিন্তু পুলিশক়র্মী কিছু না বলেই সেখান থেকে চলে যান। এই বিজ্ঞাপন দেখে অনেকেই ভাবতে পারেন, ট্র্যাফিক আইন ভাঙা অপরাধ নয়।

পুরো অভিযোগ ভালোভাবে খতিয়ে দেখে এএসসিআই আইপিএল এবং সংশ্লিষ্ট বিজ্ঞাপন প্রস্তুতকারক সংস্থাকে নোটিস পাঠিয়ে আগামী ২০শে এপ্রিলের মধ্যে বিজ্ঞাপনটি বন্ধ করার নির্দেশ দিয়েছেন। বিজ্ঞাপন প্রস্তুতকারক সংস্থা লিখিত ভাবে জানিয়েছে, ধোনির বিজ্ঞাপনটি সরিয়ে নেবে তারা।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File