ফের টোকেন ফিরছে মেট্রোয়!

Tuesday, November 23 2021, 11:19 am
highlightKey Highlights

দীর্ঘ প্রায় ২ বছর পর যাত্রী সুবিধার্থে মেট্রোয় ফের চালু হচ্ছে টোকেনের সুবিধা


মারণ করোনা ভাইরাসের কারণে ২০১৯-এ হওয়া জাতীয় লকডাউনের"- ২০২০ সালে জাতীয় লক ডাউনলোড হয়েছিল। ধীরে ধীরে সময়ের সাথে তাল মিলিয়ে জাতীয় লকডাউন এবং রাজ্যের কার্যত লকডাউন শেষ হওয়ার পর ফের চালু হয়েছিল মেট্রো পরিষেবা। 

কর্তৃপক্ষের দাবি অনুযায়ী, মেট্রো কাউন্টারের সামনে বিরাট লাইন থেকে সংক্রমণ ছড়াতে পারে তাই করোনা সংক্রমণ এড়াতে  মেট্রো কর্তৃপক্ষ 'টোকেন পরিষেবা' সম্পূর্ণভাবে স্থগিত রেখেছিল। টোকেনের বদলে সকল যাত্রীদের জন্য 'স্মার্ট কার্ড পরিষেবা' বাধ্যতামূলকভাবে চালু হয়। 

মেট্রো স্মার্ট কার্ড
মেট্রো স্মার্ট কার্ড

বর্তমান সময়কালে করোনার সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। এমতাবস্থায়, রাজ্য সরকারের উপভোক্তা দপ্তর (Consumer Affair) -এর তরফ থেকে মেট্রো কর্তৃপক্ষকে এক বৈঠকে টোকেন চালুর প্রস্তাব দেওয়া হয়েছিল। 

কোভিড পরিস্থিতিতে চালু মেট্রো পরিষেবা 
কোভিড পরিস্থিতিতে চালু মেট্রো পরিষেবা 

রাজ্য সরকারের প্রস্তাব এবং যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে আগামী ২৫শে নভেম্বর, ২০২১ থেকে কলকাতার সমস্ত মেট্রো রেল স্টেশনে স্মার্ট কার্ড-এর পাশাপাশি টোকেন পরিষেবাও চালু থাকবে অর্থাৎ প্রতিটি মেট্রো স্টেশনের প্রতিটি কাউন্টারে উপলব্ধ থাকবে টোকেন। এছাড়াও অটোমেটিক স্মার্ট কার্ড রিচার্জ মেশিন থেকেও টোকেন মিলবে। এমনটাই জানানো হয়েছে মেট্রোর তরফ থেকে।


telegram channel Viral News on Telegram