কলকাতায় আগামী সাড়ে ৩ মাস বন্ধ থাকবে রাস্তায় খোঁড়াখুঁড়ি কাজ, কড়া নির্দেশিকা জারি করলো পুরসভা

Wednesday, June 15 2022, 2:43 pm
highlightKey Highlights

১৫ তারিখ থেকে অক্টোবর মাসের ৩০ তারিখ পর্যন্ত শহরের কোনও রাস্তায় এবং ফুটপাথে খোঁড়াখুঁড়ি করা যাবে না বলে সিদ্ধান্ত নেওয়া হল।


বৃহস্পতিতেই বর্ষা আসছে দক্ষিণবঙ্গে! এমনই জানা যাচ্ছে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে। অন্যদিকে এই বর্ষার মরশুমে সাধারণ মানুষকে স্বস্তি দিতে বড়সড় এক সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা।

সাধারণ মানুষের সুবিধার্থে নয়া সিদ্ধান্ত নেওয়া হল, জেনে নেওয়া যাক কী সেই সিদ্ধান্ত?

কলকাতা পুরসভা এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, "চলতি মাসের ১৫ তারিখ থেকে অক্টোবর মাসের ৩০ তারিখ পর্যন্ত কলকাতা শহরের কোথাও কোনও রাস্তায় এবং ফুটপাথে খোঁড়াখুঁড়ি করা যাবে না। যেকোনও ধরনের খোঁড়াখুঁড়ি করার উপরে নিষেধাজ্ঞা জারি করেছে পুরসভা। কারণ, বর্ষায় একেই রাস্তায় জল জমে, কাদায় ভোগান্তি হয় সাধারণ মানুষ। তার উপর রাস্তায় খোঁড়াখুঁড়ি থাকলে পরিস্থিতি হয় আরওই সঙ্গীন। সাধারণ মানুষের দুর্ভোগ আরও বাড়ে। আর বর্ষা মিটতেই চলে আসবে উৎসবের মরশুম। তখনও রাস্তা খোঁড়াখুঁড়ি থাকলে মানুষের অসুবিধা।"

কলকাতা পুরসভার তরফে বিজ্ঞপ্তি জারি করে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে যে, অত্যন্ত জরুরি দরকার ছাড়া কোনওভাবেই রাস্তা খোঁড়াখুঁড়ি করতে পারবে না কোনও সংস্থা। এমনকি জরুরি দরকারে রাস্তা খুঁড়তে হলেও কলকাতা পুরসভার আগাম অনুমতি নিতে হবে। এই মর্মে একটি নির্দেশিকা জারি করেছেন পুর কমিশনার।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File