টেক্কা দূর অস্ত, TMC-র ধারে কাছেও নেই AAP! মন্তব্য PK-এর

Thursday, March 17 2022, 7:37 am
highlightKey Highlights

পাঞ্জাবের পর এবার বাংলা দখলে অভিযান করতে চলেছে আম আদমি পার্টি(AAP)। আপের রাজনৈতিক ভবিষ্যত নিয়ে গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ জানিয়েছে পিকে (Prashant Kishor)।


আম আদমি পার্টির (Aam Aadmi Party) বর্তমান লক্ষ্য বাংলা। সেই লক্ষ্যে এবার মহিলা ব্রিগেডকে মাঠে নামাতে চলেছে অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) দল।ভোট কৌশলী প্রশান্ত কিশোরের (Prashant Kishor) মতে, পাঞ্জাব জিতলেও বাংলায় তৃণমূলের প্রতিপক্ষ হতে পারবে না অরবিন্দ কেজরিওয়ালের দল।

অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়াল

ভোট কুশলী পিকের মতে, কেবলমাত্র দিল্লি-পঞ্জাবের সাফল্যের উপর ভিত্তি করে আপ-কে এখনও সফল বলার সময় আসেনি। তার যুক্তি অনুযায়ী, দিল্লি ও পঞ্জাবের রাজনীতির ফ্যাক্টরগুলি অন্যরকম। দিল্লির বাইরে গো-বলয় এবং বাংলায় ভোটের খেলা অন্যরকম। দিল্লি-পঞ্জাবে BJPকে হারানো আর গো-বলয়-এ লড়া এক নয়। লক্ষ্য করার মতো বিষয়, অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি উত্তরাখণ্ড ও গোয়ায় মোটেও মাথা তুলে দাঁড়াতে পারেনি। তেমন করেই বাংলাতেও হালে পানি পেতে এখনও অনেক বেগ পেতে হবে আপ (AAP)-কে বলে দাবি প্রশান্ত কিশোরের।

দিল্লি মডেল প্রতিষ্ঠিত করতে পেরেছি। নাটকীয় পরিবর্তন হবে এবার। আজ পঞ্জাবে যা হয়েছিল, তার বীজ বপন করা হয়েছিল গত ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে। সই সংগ্রহ করা হয়েছিল। সদস্য বাড়াতে ক্যাম্পেন চালানো হয়েছিল। এবার একটা প্ল্যান অফ অ্যাকশন তৈরি করতে হবে। আমরা রাষ্ট্রীয় নির্মাণ অভিযান করব।

রাজ্যের দায়িত্বপ্রাপ্ত আপ নেতা সঞ্জয় বসু

ভোট কুশলী প্রশান্ত কিশোরের আশা, এখনও ২০২৪ সালে BJPকে টক্কর দিতে পারে কংগ্রেস। তবে তাঁর জন্য বেশ কিছু সংস্কার প্রয়োজন। IPAC কর্ণধার প্রশান্ত কিশোরের মতানুযায়ী, সত্যিই আবার কড়া প্রতিপক্ষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হলে শুধুমাত্র কংগ্রেসি আদর্শকে এক রেখে বদলে ফেলতে হবে পুরো খোলনলচে।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File