Russia Ukraine war: রাশিয়া থেকে জ্বালানি কেনার ব্যাপারে ভারতকে সতর্ক করল মার্কিন মুলুক

Tuesday, April 12 2022, 5:41 am
highlightKey Highlights

আমেরিকার পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে, ভারতের সাথে জ্বালানি নিয়ে বিশেষ কোনো কথা না হলেও আরও অনেক গুরুত্বপূর্ণ এবং ফলদায়ী বিষয়ে আলোচনা হয়েছে।


মুখে সরাসরি না বললেও ভারতের কাছে এমনটাই আশা আমেরিকার। আমেরিকান সরকারের মতানুযায়ী, ইউক্রেনে রাশিয়ার অত্যাচারের নমুনা দেখার পর রাশিয়া থেকে জ্বালানি কেনা আদৌ উচিত কি না তা ভারতের অবশ্যই ভেবে দেখা উচিত।

Joe Biden, USA President
Joe Biden, USA President

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সোমবার (১১ই এপ্রিল) মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ভার্চুয়াল বৈঠক করেন । ওই বৈঠকে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতি নিয়ে কথা হলেও মোদীকে রাশিয়ার থেকে জ্বালানি কেনা নিয়ে সরাসরি কোনও প্রশ্ন করেননি বাইডেন। তবে হোয়াইট হাউসের এক প্রশাসনিক কর্তা জানিয়েছেন, মুখে না বললেও আমেরিকা বিশ্বাস করে, ভারতের রাশিয়ার থেকে জ্বালানি কেনার বিষয়ে কিছুটা বিরত থাকা উচিত।

Narendra Modi, PM of India
Narendra Modi, PM of India

যদিও বা মার্কিন মুলুকের তরফে জানানো হয়েছে, মোদীর সঙ্গে জ্বালানি নিয়ে কথা না হলেও আরও অনেক গুরুত্বপূর্ণ এবং ফলদায়ী বিষয়ে আলোচনা হয়েছে দুই রাষ্ট্রপ্রধানের। যা ভবিষ্যতে দু’দেশেরই উন্নতিতে কাজে আসবে। তবে রাশিয়ার ব্যাপারে আমেরিকার আশা, ভারত নিজেই সঠিত সিদ্ধান্ত নেবে।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File