Terror Alert: জঙ্গি হামলার আশঙ্কায় রাজধানীতে জারি রেড অ্যালার্ট

Wednesday, March 23 2022, 5:38 am
highlightKey Highlights

'উড়িয়ে দেওয়া হবে দিল্লি' নাশকতার হুমকি ভরা মেইল পেল উত্তরপ্রদেশ পুলিশ। রাজধানী দিল্লী আবারও জঙ্গি নজরে। নাশকতা হুমকি মেল আসতেই গোটা দিল্লি ও সংলগ্ন অঞ্চলে জারি হয়েছে রেড অ্যালার্ট। সতর্ক করা হয়েছে দেশের সমস্ত মেট্রো শহরগুলিকেও।


দিল্লিতে ফের বড়সড় নাশকতার হুমকি (Terror Attack)। পুলিশ সূত্রে খবর, পুরো দিল্লিকে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে পাঠানো হয়েছে বেনামী ই-মেলের মাধ্যমে। উত্তরপ্রদেশ পুলিশ এই মেল পাওয়ার পরই নড়েচড়ে বসে গোটা প্রশাসন। ইতিমধ্যেই গোটা দিল্লিতে জারি হাই অ্যালার্ট (High Alert)।

পুলিশের অনুমান, তেহেরিক-ই-তালিবান (Tehrik-e-Taliban) নামক এক জঙ্গিগোষ্ঠী হুমকি চিঠিটি পাঠিয়েছে। নয়ডার কিছু সংবাদমাধ্যমের অফিসেও গোটা দিল্লিতে নাশকতার হুমকি দিয়ে একই মেল পাঠানো হয়েছে। হুমকি চিঠি (Threat Mail) কোথা থেকে এসেছে তা তদন্ত করে দেখছে পুলিশ। শুধু দিল্লিতেই নয়, তার পার্শ্ববর্তী অঞ্চলেও জারি করা হয়েছে সতর্কতা। দোল উৎসবের আগেও গোয়েন্দা সূত্রে খবর পেয়ে রাজধানীতে জঙ্গি হানার আশঙ্কা জারি করা হয়েছিল।

গত ১৪ই জানুয়ারি ২০২২ তারিখে রাজধানীর গাজিপুরে একটি ফুলের দোকানের সামনে পরিত্যক্ত ব্যাগ ঘিরে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বোম্ব স্কোয়াড এবং তারা ব্যাগ থেকে IED উদ্ধার করেন। যুদ্ধকালীন তৎপরতায় নিস্ক্রিয় করা হয় সেটি। গোয়েন্দাদের অনুমান, সবথেকে বেশি ক্ষতির লক্ষ্যে বাজারে ভিড় যে সময় বেশি থাকে সেসময়ই বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করেছিল পাক সন্ত্রাসবাদী সংগঠন। কিন্তু, পুলিশি তৎপরতায় তা ব্যর্থ হয়। এর আগে শুধু পাঞ্জাব নয়, দিল্লি এবং গুজরাট থেকেও বাজেয়াপ্ত হয়েছে বিপুল পরিমাণ বিস্ফোরক।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File