দীর্ঘ ২২ বছর পর অবসর নিলেন প্রখ্যাত ধারাভাষ্যকার ডেভিড লয়েড।

Wednesday, December 22 2021, 11:01 am
highlightKey Highlights

ক্রিকেটের জনপ্রিয়তম আওয়াজের মধ্যে ডেভিড লয়েড়ের গলার স্বর অন্যতম। দুই দশকেরও বেশি সময় ধরে মাইক্রোফোন হাতে নিয়ে যিনি ম্যাচের প্রতিটি মুহূর্তকে দর্শকদের সামনে জীবন্ত করে তুলে ধরতেন অবশেষে তাঁর ছুটির ঘন্টা বাজলো।


১৯৯৯ সালে প্রথমবার কমেন্ট্রি বক্সে পা রাখেন ডেভিড লয়েড । এরপর পেরিয়ে গেছে দীর্ঘ ২২টি বছর , কিন্তু এখনও পর্যন্ত তিনি নিজের কর্মদক্ষতার দ্বারা একইভাবে দর্শকদের মাতিয়ে রাখতেন। ক্রিকেটের একের পর এক সব ঐতিহাসিক মুহূর্তে শোনা গিয়েছে তাঁর কন্ঠস্বর।

লয়েডের কর্মজীবন এবং প্রাপ্তি

ধারাভাষ্যকার হবার আগে তিনি ইংল্যান্ডের হয়ে নয়টি টেস্ট এবং একটি ওয়ান ডে খেলেছেন। তারপর তিনি ১৯৯৬ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত ইংল্যান্ডের কোচের দায়িত্ব পালন করেন। এরপরেই ১৯৯৯ সালে তিনি ক্রিকেট ধারাভাষ্যকার হিসেবে পদার্পন করেন। বর্তমানে তাঁর সমসাময়িক ধারাভাষ্যকার এবং বন্ধুদের একে একে ধারাভাষ্যকার পদ থেকে বিদায় নেবার পর থেকেই কিছুটা একাকীত্ব অনুভব করছিলেন বলে জানান সকলের প্রিয় বাম্বল। এর জেরে তিনি নিজেই অবসর গ্রহণের সিদ্ধান্ত নেন।

ডেভিড লয়েড 
ডেভিড লয়েড 

অবসর প্রসঙ্গে লয়েড জানান, "২২ বছরের দীর্ঘ সময়ের পরে আমার মনে হয় মাইক্রোফোনটা অন্যদের হাতে তুলে দেওয়ার সময় এসেছে। আমি যে খেলাকে এত ভালবাসি, সেটাকে লোকের ঘরে ঘরে পৌঁছে দিতে পারাটা আমার কাছে পরম সৌভাগ্যের। তবে বব উইলিসের মৃত্যু এবং আমার কাছের বন্ধু ডেভিড গাওয়ার, ইয়ান বোথাম এবং সাম্প্রতিককালে মাইকেল হোল্ডিং -এর বিদায়ের পর কমেন্ট্রি বক্সটা বেশ ফাঁকা ফাঁকা লাগছে। তাই আমার মনে হয় ওদের মতো একই পথে হেঁটে আমারও পরবর্তী অধ্যায়ের দিকে তাকানো দরকার।"


telegram channel Viral News on Telegram