গোপালপুর-পুরী থেকে দূরে সরল ঘূর্ণিঝড় অশনি! দক্ষিণবঙ্গ কী এর প্রভাব পড়বে? জানুন আবহাওয়ার পূর্বাভাস

Wednesday, May 11 2022, 10:38 am
highlightKey Highlights

ওড়িশার গোপালপুর ও পুরী থেকে দূরে সরল ঘূর্ণিঝড় অশনি। উপকূল বরাবর অন্ধ্রপ্রদেশের দিকে এগোচ্ছে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস।


দক্ষিণবঙ্গ জুড়ে ভারী বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ১০ থেকে ১২ই মে র মধ্যে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিনের পরে ভারী বৃষ্টি হতে পারে ১১ মে বুধবারেও।

ঘূর্ণিঝড় 'অশনি' যেকোনো মুহুর্তে আছড়ে পড়তে পারে সমুদ্রসৈকতে, মৎস্যজীবীদের জন্য জারি করা হচ্ছে সর্তকতা 

১২ই মে বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-ৃসহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জায়গায় ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এছাড়া আগামী ৫ দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।

এদিকে অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড় অশনি। সেকারণে সময়ের সঙ্গে সঙ্গে অন্ধ্র উপকূলে বাড়ছে বৃষ্টির দাপট। আবহাওয়া দফতরের পক্ষ থেকে অন্ধ্রপ্রদেশের উপকূলবর্তী জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে। কাঁকিনাড়া-বিশাখাপত্তনম সংলগ্ন এলাকায় শুরু হয়ে গিয়েছে প্রবল বর্ষণ। তার সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। সমুদ্রও উত্তাল হয়ে উঠেছে তাই এই পরিস্থিতিতে মৎস্যজীবীদের আগেই সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। নিরাপত্তার কথা ভেবে প্রস্তুত রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা দল।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File