`ঘূর্ণিঝড় অশনি`মোকাবিলায় ব্যস্ত থাকবে প্রশাসন, মুখ্যমন্ত্রীর জেলা সফর এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হল

Sunday, May 8 2022, 2:02 pm
highlightKey Highlights

ঘূর্ণিঝড় অশনির জেরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মেদিনীপুর এবং ঝাড়গ্রাম সফরের দিন পরিবর্তন করা হল।


এক সপ্তাহ পিছিয়ে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মেদিনীপুর এবং ঝাড়গ্রাম সফরের দিন। যেকোনো সময়ে ধেয়ে আসতে পারে ঘূর্ণিঝড় অশনি। সেই দুর্যোগ মোকাবিলায় ব্যস্ত থাকবে জেলা প্রশাসন। তাই এই মুহূর্তে সফরে যাবেন না মুখ্যমন্ত্রী।

বিশেষ সতর্কতা জারি হয়েছে ওড়িশা-অন্ধ্রপ্রদেশে, দুর্যোগ মোকাবিলায় আগাম সতর্ক থাকবে জেলা প্রশাসন

আগামী ১০ই মে থেকে ১২ই মে পর্যন্ত মেদিনীপুর এবং ঝাড়গ্রাম সফরে যাওয়ার কথা ছিল রাজ্যের মুখ্যমন্ত্রীর কিন্তু সেই দিন বদলে তা ১৭ই মে থেকে ১৯শে মে পর্যন্ত হয়েছে। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, ঘূর্ণিঝড় তৈরি হলে অশনির গতি ৮ই মে সর্বোচ্চ ৬০-৭০ কিলোমিটার প্রতি ঘণ্টায় হতে পারে। তবে তা বেড়ে ১১০ কিলোমিটারও হতে পারে। ৯ই মে ঝড়ের গতিবেগ বেড়ে হতে পারে ১০৫-১১৫ কিলোমিটার প্রতি ঘণ্টায়।

রাজ্য সরকার ইতিমধ্যেই বেশকিছু ব্যবস্থা গ্রহণ করেছে। উপকূল এলাকা থেকে সাধারণ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েগিয়েছে। মঙ্গলবার পর্যন্ত ঘূর্ণিঝড় অশনি অন্ধ্র এবং ওড়িশা উপকূলের দিকে উত্তর-পশ্চিম অভিমুখে এগোবে। উত্তর অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ ওড়িশা উপকূলের কাছাকাছি পৌঁছে, সেটি অভিমুখ পরিবর্তন করবে। এরপর উত্তর-পশ্চিম দিক ছেড়ে সেটি উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হবে।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File