নিজাম প্যালেস নয়, অনুব্রতকে জেরা করতে এসএসকেএমে সিবিআই!

Thursday, April 7 2022, 10:28 am
highlightKey Highlights

আমার সম্পূর্ণ ইচ্ছে ছিল যাওয়ার, কিন্তু আমি অসুস্থ: অনুব্রত মন্ডল ।


বুধবারই নিজাম প্যালেসে অনুব্রতকে ডেকে পাঠিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। সেই উদ্দেশ্যে মঙ্গলবার রাতে বীরভূম থেকে কলকাতার জন্য রওনাও দিয়েছিলেন।

সেই মর্মে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইকে চিঠি দিলেন বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। বুধবার দুপুরে তাঁর আইনজীবী সিবিআইকে চিঠি পাঠিয়ে জানিয়েছেন, তাঁর পক্ষে সিবিআইয়ের দফতরে যাওয়া সম্ভব হচ্ছে না। সিবিআই তাঁকে হাসপাতালে এসে জিজ্ঞাসাবাদ করতে পারে।

গরুপাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য বুধবার অনুব্রতকে কলকতার নিজাম প্যালেসে হাজিরা দিতে বলেছিল সিবিআই। রাতে তিনি ছিলেন তাঁর চিনার পার্কের বাড়িতে। অনুব্রত ঘনিষ্ঠদের দাবি, বুধবার সকালে সেখান থেকেই নিজাম প্যালেসে রওনা হওয়ার কথা ছিল তাঁর। কিন্তু শেষ মুহূর্তে পরিস্থিতি বদলে যায়। বুধবার সকালে আচমকাই বুকে কষ্ট শুরু হয় অনুব্রতর। ফলে চিনার পার্ক থেকে তাঁর গাড়ি রওনা হলেও তা নিজাম প্যালেসের বদলে গিয়ে পৌঁছয় এসএসকেএমে।

গরুপাচার মামলায় অনুব্রত
গরুপাচার মামলায় অনুব্রত

সূত্রের খবর, অনুব্রতর ধারাবাহিক অসুস্থতার রেকর্ডের কথা মাথায় রেখে তার জন্য বিশেষ মেডিক্যাল টিমও প্রস্তুত রাখা হয়েছিল। কিন্তু তার পরেও অনুব্রত সেখানে যেতে পারেননি।

এতে প্রথমবার নয়। এর আগে সিবিআই গরু পাচার মামলায় চার বার তলব করেছিল অনুব্রতকে। চার বারই অসুস্থতার কারণে সিবিআইয়ের দফতরে হাজির হতে পারেননি সিবিআই অনুব্রত। বুধবার তাঁকে পঞ্চম বার ডাকা হয়েছিল নিজাম প্যালেসে।

বুধবার বেলা ১১টা ২০ মিনিট নাগাদ অনুব্রত পৌঁছন এসএসকেএমে। সেখানে তাঁর শারীরিক পরীক্ষানিরীক্ষার পর এসএসকেএমের বিশেষ চিকিৎসক দল তাঁকে ভর্তি করানোর সিদ্ধান্ত নেয়। উডবার্ন ব্লকের ২১১ নম্বর কেবিনে রাখা হয়েছে অনুব্রতকে। তাঁর রক্ত পরীক্ষার পাশাপাশি ইসিজিও করা হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন অনুব্রতের হৃদযন্ত্রে সমস্যা রয়েছে। তাঁকে অক্সিজেনও দিতে হচ্ছে। এর পাশাপাশি ফিসচুলার সমস্যাও রয়েছে বলে জানা গিয়েছে। আপাতত বেশ কিছু দিন তাঁকে হাসপাতালেই থাকতে হবে বলে মনে করা হচ্ছে।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File