Agnipath Scheme: প্রতিবাদীদের পরীক্ষার জন্য প্রস্তুতি নেওয়ার বার্তা প্রতিরক্ষা মন্ত্রকের

Friday, June 17 2022, 7:37 am
highlightKey Highlights

যুবকদের ভারতীয় সেনাবাহিনীতে যোগদানের জন্য অগ্নিপথ এক "সুবর্ণ সুযোগ": প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং


প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Defence Minister)  আজ নতুন সামরিক নিয়োগ 'অগ্নিপথ' প্রকল্প অনুমোদনের জন্য সরকারের সিদ্ধান্তের প্রতি সমর্থন জানিয়েছেন। তিনি বলেছিলেন যে এটি তরুণদের প্রতিরক্ষা বাহিনীতে যোগদান এবং দেশের সেবা করার একটি "সুবর্ণ সুযোগ" দেবে।

'অগ্নিপথ' নীতি অনুযায়ী এই স্কিমের অধীনে নির্বাচিত ব্যক্তিরা 'অগ্নিবীর' নামে পরিচিত হবে এবং চার বছরের জন্য সশস্ত্র বাহিনীতে চাকরি করার অনুমতি পাবে।

কেন্দ্রীয় সরকারের অগ্নিপথ প্রকল্প দেশের যুবকদের প্রতিরক্ষা ব্যবস্থায় যোগদান করার এবং দেশের সেবা করার একটি সুবর্ণ সুযোগ দেয়। 'আমি অগ্নিবীর' সতেজতার সাথে তাদের অনন্য পরিচয়ের সাথে।

রাজনাথ সিং, প্রতিরক্ষা মন্ত্রী

করোনা মহামারির কারণে গত দুই বছর ধরে সেনাবাহিনীতে নিয়োগ প্রক্রিয়ায় বাধার কারণে, অনেক যুবক সেনাবাহিনীতে যোগদানের সুযোগ পাননি। তাই তরুণদের ভবিষ্যতের কথা মাথায় রেখে এবং তাদের প্রতি সংবেদনশীলতা বশত প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির অনুমোদন নিয়ে, ভারত সরকার সিদ্ধান্ত নিয়েছে যে এবার অগ্নিবীর নিয়োগের বয়সসীমা ২১ থেকে বাড়িয়ে ২৩ বছর করা হবে।

আগামী কয়েকদিনের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে। সেই কথা মাথায় রেখে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং সমস্ত যুবকদের কাছে 'অগ্নিপথ' প্রকল্পে যোগদানের জন্য প্রস্তুত হওয়ার জন্য আবেদন জানিয়েছেন। বর্তমানে তিনি দুই দিনের সফরে জম্মু ও কাশ্মীরে রয়েছেন।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File