'চক দে ফট্টে ইন্ডিয়া' ! হরনাজের মাথায় 'মিস ইউনিভার্স ২০২১ '-এর মুকুট | Miss Universe 2021

Monday, December 13 2021, 12:41 pm
highlightKey Highlights

প্রতি ধাপেই নিজের আত্মবিশ্বাস এবং সপ্রতিভ জবাবে বিচারকদের মন জয় করে নিচ্ছিলেন হরনাজ। সুস্মিতা এবং লারার পর তিনিই তৃতীয় ভারতীয় যিনি ভুবনসুন্দরী হলেন।


দীর্ঘপ্রায় ২১ বছর পর ২০২১ সালে 'মিস ইউনিভার্স'-এর (Miss Universe) খেতাব জিতলেন ২১ বছর বয়সী চণ্ডীগড়ের কন্যা হরনাজ কৌর সান্ধু (Harnaaz Kaur Sandhu)।

হরনাজ কৌর সান্ধু
হরনাজ কৌর সান্ধু

স্থানীয় তারিখ ১২ ডিসেম্বর ২০২১-এ ইজরায়েলের ইলায় আয়োজিত বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় জয়ী হলেন চন্ডীগড়ের কন্যা। বিভিন্ন দেশ থেকে আসা অপর ৭৯ জন প্রতিযোগীকে পিছনে ফেলে নিজ গুণে সেরার শিরোপার মুকুটটি লাভ করলেন হরনাজ। দ্বিতীয় স্থানে প্যারাগুয়ের নাদিয়া ফেরেরা এবং তৃতীয় স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার লালেলা মাওয়ানে। গত বছর অর্থাৎ ২০২০-এর 'মিস ইউনিভার্স' মেক্সিকোর অ্যান্ড্রিয়া মেজা, হরনাজ সান্ধুকে এদিন সেরার মুকুট পরিয়ে দিয়েছেন। মাথায় সেরার মুকুট ওঠার পরেই ইলার মঞ্চে এই বছরের 'মিস ইউনিভার্স' হিসেবে প্রথমবার র‍্যাম্পে হাঁটলেন হরনাজ কৌর সান্ধু।

ছবির বামদিক থেকে: প্যারাগুয়ের নাদিয়া ফেরেরা, চন্ডীগড়ের হরনাজ কৌর সান্ধু এবং দক্ষিণ আফ্রিকার লালেলা মাওয়ানে
ছবির বামদিক থেকে: প্যারাগুয়ের নাদিয়া ফেরেরা, চন্ডীগড়ের হরনাজ কৌর সান্ধু এবং দক্ষিণ আফ্রিকার লালেলা মাওয়ানে

'মিস ইউনিভার্স'-এর মুকুট জয়ের পরেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে শিরোপা জেতার পর তিনি ও তাঁর সহ-প্রতিযোগীরা এই বিশেষ দিনটি উদযাপনে মেতে ওঠেন। সেই ভিডিওতে শোনা যায়, উচ্ছ্বসিত হরনাজ চেঁচিয়ে বলছেন, 'চক দে ফট্টে ইন্ডিয়া'। এই ভিডিও নিজেদের ইনস্টাগ্রামে শেয়ার করেছে 'মিস ইউনিভার্স'-এর অফিশিয়াল হ্যান্ডল।

একনজরে হরনাজ কৌর সান্ধু :-

  • চণ্ডীগড় পোস্ট গ্র্যাজুয়েট গভর্নমেন্ট কলেজ, সেক্টর ১১-এর প্রাক্তনী এবং পাঞ্জাবের চলচ্চিত্র অভিনেত্রী হলেন ২০২১ সালের 'মিস ইউনিভার্স' হরনাজ কৌর সান্ধু।
  •  হরনাজের মা পেশায় একজন স্ত্রী-রোগ বিশেষজ্ঞ। তিনি এর আগেও একাধিক সৌন্দর্য প্রতিযোগিতার খেতাব জিতেছেন, যেমন, 'টাইমস ফ্রেশ ফেস মিস চণ্ডীগড় ২০১৭', 'মিস ম্যাক্স ইমার্জিং স্টার ইন্ডিয়া ২০১৮' এবং 'ফেমিনা মিস ইন্ডিয়া পঞ্জাব ২০১৯'। এছাড়া বেশ কিছু পঞ্জাবী ছবিতেও অভিনয় করেছেন তিনি।
  • ‘আবহাওয়ার পরিবর্তন’ সংক্রান্ত প্রশ্নের উত্তর ২১ বছর বয়সী তরুণীকে সেরার শিরোপা এনে দিয়েছে।

আজকের তরুণ প্রজন্ম সবচেয়ে বেশি যে সমস্যার সম্মুখীন হচ্ছে তা হল নিজেদের ওপর বিশ্বাস করা। প্রত্যেকেই আমরা স্বতন্ত্র এবং সেটাই আমাদের সুন্দর করে তোলে। নিজেকে অন্যদের সঙ্গে তুলনা করা বন্ধ করো এবং বিশ্বে আরও যেসব গুরুত্বপূর্ণ ঘটনা ঘটছে সেই সম্পর্কে কথা বলো।

মিস ইউনিভার্স,  ২০২১
লারা দত্ত (সাল ২০০০)
লারা দত্ত (সাল ২০০০)

তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী তথা প্রাক্তন মিস ইউনিভার্স লারা দত্ত।


telegram channel Viral News on Telegram