অসহনীয় আবহাওয়া মহানগরীতে, চরমে উঠবে কলকাতার আর্দ্রতার অস্বস্তি

Wednesday, June 8 2022, 1:14 pm
highlightKey Highlights

বর্ষার শ্লথ গতি চিন্তা বাড়াচ্ছে দক্ষিণবঙ্গের। মঙ্গলবার সকাল পর্যন্ত তার গতিবিধি উত্তরের সবকটি জেলায় সীমাবদ্ধ।


রাজ্যে বর্ষা প্রবেশ করলেও বৃষ্টির দেখা নেই। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতায় আজ থেকে আগামী তিন দিন অসহনীয় আবহাওয়া থাকবে। সঙ্গে থাকবে প্রবল অস্বস্তিকর পরিবেশ।

বর্ষার শ্লথ গতি দক্ষিণবঙ্গের চিন্তা বাড়াচ্ছে। মঙ্গলবার সকাল পর্যন্ত আবহাওয়ার গতিবিধি উত্তরের সবকটি জেলায় সীমাবদ্ধ ছিল। দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের পর গত ৭২ ঘন্টায় আর এগোয়নি বর্ষা। 

মালদা বাদে উত্তরের প্রায় সমস্ত জেলায় বৃষ্টি হচ্ছে। বৃষ্টি চলবে। এরমধ্যে পার্বত্য এলাকায় দু এক দফা এবং কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে একাধিক দফায় ভারী বৃষ্টির পূর্বাভাস। আজ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ আজ এবং বুধবার নদীয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান ও মুর্শিদাবাদ জেলায় বজ্র বিদ্যুত সহ দু এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে৷

এদিকে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস । রাতের তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রির আশেপাশে। রাতে তাপমাত্রা স্বাভাবিকের থেকে প্রায় ৩ ডিগ্রি বেশি ছিল।অন্যদিকে, আপেক্ষিক আর্দ্রতা ছিল সর্বাধিক ৮৭ শতাংশ। আর আজ তা ৯০ এর কোঠায় থাকবে। ফলে অস্বস্তি বাড়তে পারে অনেকটাই।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File