সব শ্রেণির জন্য শীঘ্রই খুলবে স্কুল, তবে ক্লাস হবে ধাপে ধাপে

Monday, November 15 2021, 11:49 am
highlightKey Highlights

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন। সব শ্রেণির ছাত্রছাত্রীদের জন্যই স্কুল খুললে কিভাবে হবে ক্লাস?


সকল শ্রেণীর ছাত্রছাত্রীদের জন্য পুনরায় খোলা হবে শিক্ষা প্রতিষ্ঠান

অতিমারীর জেরে দীর্ঘদিন ধরে  রাজ্যের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়গুলি বন্ধ রয়েছে। যদিও পূর্ব নির্দেশিকা অনুযায়ী জানা যাচ্ছে আগামী ১৬ই নভেম্বর থেকে  রাজ্যের স্কুল ও কলেজগুলি খুলবে; তবে সেই নোটিশ অনুযায়ী শুধুমাত্র নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদেরই স্কুলে আসার অনুমতি রয়েছে। এক্ষেত্রে অন্যান্য ক্লাসের ছাত্রছাত্রীরা কবে থেকে ক্লাস শুরু করবে তা নিয়ে উঠেছে প্রশ্ন। 

আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস হবে
আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস হবে

শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী 

 সকল শ্রেণীর ছাত্রছাত্রীদের জন্য ক্লাস চালুর বিষয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি বলেছেন, ''শিক্ষাক্রম বা পাঠ্যক্রম আমাদের নজরে থাকবে। কিন্তু, জীবনের মূল স্রোতে ছাত্রছাত্রীদের ফেরানো আমাদের মূল অভিপ্রায়। ধাপে ধাপে আমরা সব ক্লাসই খুলব।'' অর্থাৎ নিচু ক্লাসের পড়ুয়াদের জন্যও খুব শীঘ্রই স্কুলের দরজা খুলে দেওয়া হতে পারে। এপ্রসঙ্গে ব্রাত্য বসু আরও বলেন, ''আপাতত আমরা নবম থেকে দ্বাদশ শ্রেণির জন্য স্কুল খুলেছি, কলেজ-বিশ্ববিদ্যালয় খুলেছি। আর কিছু দিন দেখে নিয়ে এবার নিচু ক্লাসও খুলব। পরিস্থিতি খতিয়ে দেখে আগামীদিনে আমাদের ইচ্ছে আছে সকল শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খুলে দেওয়ার।’'

খুূব শীঘ্রই সম্পূর্ণভাবে স্কুল খুলে দেওয়া হতে পারে, ইঙ্গিত শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর 
খুূব শীঘ্রই সম্পূর্ণভাবে স্কুল খুলে দেওয়া হতে পারে, ইঙ্গিত শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর 


telegram channel Viral News on Telegram