‘অশনি’র জেরে আপাতত বন্ধ থাকবে ত্রিফলা, বাড়তি জল মজুতের সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা

Wednesday, May 11 2022, 2:59 pm
highlightKey Highlights

বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার ঘটনা রোধে ত্রিফলা এবং বাতিস্তম্ভগুলি পরিদর্শনের কাজ শুরু হয়েছে। প্রয়োজনে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুর কমিশনার।


কলকাতায় সকাল থেকেই শুরু হয়েছে বৃষ্টি। ঘূর্ণিঝড় ‘অশনি’র আশঙ্কায় কলকাতা পুরসভা আরও আঁটসাঁট প্রস্তুতি নিতে শুরু করেছে। ঝড়বৃষ্টির সময় যাতে কারওর বিদ্যুৎস্পৃষ্টের সম্ভাবনা না থাকে, সেজন্য রাস্তার ত্রিফলা বাতিস্তম্ভে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখার সিন্ধান্ত নেওয়া হয়েছে।

ঘূর্ণিঝড় ‘অশনি’র আশঙ্কায় আগাম সতর্কতা জারি করলো কলকাতা পুরসভা

ইতিমধ্যেই ‘অশনি’র কথা মাথায় রেখে পুর এলাকায় ১৩ জন মেয়র পারিষদকে বরোভিত্তিক দায়িত্ব ভাগ করে দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। পাশাপাশি বরোগুলিতে পর্যাপ্ত ত্রিপল, ত্রাণসামগ্রী এবং জল মজুত করার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, ঝড়ঝাপ্টা থেকে টালা ট্যাঙ্ককে সুরক্ষিত রাখতে সেখানে ৮০ শতাংশ জল ভরে রাখা হবে। গত সোমবার এব্যাপারে পুরসভায় উচ্চ পর্যায়ের বৈঠক হয় সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জল সরবারহ স্বাভাবিক রাখতে পাম্পিং স্টেশনগুলিতে সোমবার থেকেই পুরকর্মীরা থাকছেন। ভারী বৃষ্টিতে জল জমলে, তা নিষ্কাশনের জন্য ৭৭টি পাম্পিং স্টেশনের ৯৫ শতাংশই সক্রিয় রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনেক সময় পাম্পিং মেশিন সক্রিয় রেখেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়। সে জন্য প্রায় ৬৫০টি পোর্টেবল পাম্প বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File