ধনকুবের ইলন মাস্ক সম্পর্কে কিছু অবাক করা তথ্য জেনে নিন

Friday, November 19 2021, 2:32 pm
highlightKey Highlights

একজন সফল ব্যবসায়ীর পাশাপাশি বর্তমান যুগে তরুণদের আইকনে পরিণত হয়েছেন ইলন মাস্ক। প্রযুক্তি বিশ্বের এই রাজপুত্র সম্পর্কে কিছু চমকপ্রদ তথ্য জেনে নেওয়া যাক


ইলন মাস্ক আসলে কে জানেন? 

ইলন রিভ মাস্ক হচ্ছেন একজন দক্ষিণ আফ্রিকান বিনিয়োগকারী, প্রকৌশলী এবং আবিষ্কারক। তিনি মহাকাশ ভ্রমণ সংস্থা স্পেসএক্স (SpaceX) এর CEO এবং CTO, ইলেক্ট্রনিক গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান TESLA মোটরস এর CEO এবং পণ্য প্রকৌশলী, OpenAl এর কো-চেয়ারম্যান এবং Neuralink এর ফাউন্ডার এবং CEO. এছাড়াও তিনি SolarCity এর কো-ফাউন্ডার এবং সাবেক চেয়ারম্যান, Zip2 এর কো-ফাউন্ডার এবং PayPal এর ও সাবেক ফাউন্ডার। 

সম্প্রতি পৃথিবীর দ্বিতীয় ধনী ব্যক্তি হিসেবে স্বীকৃতি লাভ করেছেন ইলন মাস্ক

২০১৭ সালের অক্টোবর পর্যন্ত তার সম্পদের নেট পরিমাণ ছিল প্রায় ২০ দশমিক ৮ বিলিয়ন মার্কিন ডলার যার কারণে তিনি আমেরিকার ২১তম ধনী এবং বিশ্বের ৮০তম ধনী ব্যক্তিত্ব হিসেবে স্থান করে নিয়েছিলেন। বর্তমানে বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় তাঁর নাম দ্বিতীয় স্থানে রয়েছে। 

ইলন মাস্ক
ইলন মাস্ক

সাফল্যের প্রথম ধাপ

তিনি মাত্র ১২ বছর বয়সে তার জীবনের প্রথম গেমটি কোড করেন এবং ৫০০ ডলারে বিক্রি করে দেন। গেমটির নাম ছিলো Blastar এবং গেমটির ওয়েব ভার্সন এখনো নেটে ঘাঁটাঘাঁটি করলে আপনি পেয়ে যাবেন। বিল গেটসের মতোই ইলন মাস্ক তার যুবক বয়সেই কোডিং এর কাজ শুরু করেন এবং দিনে প্রায় ৫ ঘন্টা করে কোডিং সম্পর্কিত পড়াশোনা করতেন।

তরুণ বয়সে ইলন মাস্ক
তরুণ বয়সে ইলন মাস্ক

রিয়েল লাইফ আইরন ম্যান!

মার্ভেল ফিল্মে Iron Man এর মূল চরিত্র টনি স্টার্ক টি ইলন মাস্কের জীবনের উপর ভিত্তি করেই তৈরি করা হয়েছে। জানা যায় Iron Man ফিল্ম সিরিজের অভিনেতা Robert Downey Jr. তার ফিল্মের চরিত্রটি ইলন মাস্কের জীবন বিলাসের ঘটনা থেকেই অনুপ্রাণিত হয়ে বানিয়েছিলেন ।

 ইলন মাস্ক পেপাল এর কো-ফাউন্ডার ছিলেন

পেপাল এর কো-ফাউন্ডার এবং পেপাল মাফিয়ার একজন সদস্যও ছিলেন ইলন মাস্ক। Zip2 ব্যবসায়ের সাফল্যের পর তিনি ব্যাংকিং ইন্ডাস্ট্রিকে তাঁর পরবর্তী টার্গেট হিসেবে নির্বাচন করেন । আর তাই তিনি x.com নামের একটি অনলাইন ইমেইল ভিত্তিক অর্থ আদান প্রদানের সাইট খুলেছিলেন। x.com এবং PayPal সেই সময়ের প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলো। পরবর্তীতে এই দুটি প্রতিষ্ঠান একত্র হয়ে PayPalX হয়ে যায়।

তিনটি দেশের নাগরিকত্ব রয়েছে ইলন মাস্কের

ইলন মাস্কের তিন দেশের অফিসিয়াল সিটিজেনশীপ রয়েছে। তিনি জন্মগত ভাবে সাউথ আফ্রিকান সিটিজেন, পরবর্তীতে ১৯ বছর বয়সে কানাডায় এসে সেখানের নাগরিকত্ব পান এবং ব্যবসায় সাফল্য অর্জন করার জন্য তিনি ২০০২ সালে আমেরিকায় চলে এসে সেখানের সিটিজেনশীপ পেয়ে যান।


telegram channel Viral News on Telegram