করোনা পরিস্থিতিতে বন্ধের মুখে সুন্দরবন

Wednesday, January 5 2022, 11:51 am
highlightKey Highlights

সতর্ক প্রশাসন, করোনার প্রকোপে কঠোরতা বাড়ল দক্ষিণ ২৪ পরগনা জেলাতে।


করোনার পাশাপাশি বিশ্ববাসীকে চোখ রাঙাচ্ছে ওমিক্রন-ও। সংক্রমণ ঠেকাতে বর্তমানে প্রশাসন আরও কঠোর হচ্ছে। এরইমধ্যে পশ্চিমবঙ্গের গোসাবায় হঠাৎ করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলা প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে, করোনা টিকার দু’টি ডোজ নেওয়া থাকলে অথবা আরটিপিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট সঙ্গে থাকলে তবেই করোনা পরীক্ষা ছাড়াই ঢোকা যাবে সুন্দরবন অঞ্চলে। 

সুন্দরবন 
সুন্দরবন 

সুন্দরবন এলাকার মূল পর্যটন কেন্দ্র গুলির মধ্যে পাখিরালায়, সজনেখালি ইত্যাদি জায়গায় যেতে হলে পর্যটককে গোসাবা পার হতেই হবে। কিন্তু হঠাৎ এই দ্বীপাঞ্চলেই করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আরও বেশি করে সতর্ক হয়েছে প্রশাসন। এমনকি সংক্রমণ ঠেকাতে যাত্রীদের করোনা পরীক্ষার (র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট) ব্যবস্থা করা হয়েছে।

করোনাকে হার মানাতে কোভিড বিধি মেনে চলুন
করোনাকে হার মানাতে কোভিড বিধি মেনে চলুন

অতিরিক্ত সতর্কতাবশত অঞ্চলের বিডিও সৌগত সাহা জানিয়েছেন, বকখালি ও ফ্রেজারগঞ্জে ঢোকার মুখেও করোনা পরীক্ষার ব্যবস্থা রয়েছে। প্রয়োজনে সেখানেও পর্যটকদের পরীক্ষা করানো যাবে। জেলা প্রশাসন এখন পর্যটন কেন্দ্রগুলির উপর বাড়তি গুরুত্ব দিচ্ছে। উপচে পড়া ভিড় না হলেও পর্যটকদের আনাগোনা চলছেই। বাইরে থেকে আসা পর্যটকদের কারণে যাতে স্থানীয় এলাকার বাসিন্দাদের মধ্যে করোনা ছড়িয়ে না পড়ে, তা খেয়াল রাখছে প্রশাসন।


telegram channel Viral News on Telegram