সূর্যের তেজে উত্তপ্ত রবিবারে, ঘূর্ণিঝড়ের প্রভাবেই কী বাড়ছে তাপমাত্রার পারদ?

Sunday, March 20 2022, 10:15 am
highlightKey Highlights

প্রচুর জলীয় বাষ্প ঢুকতে পারে দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলাগুলোতে এমনটাই দাবি করছে হাওয়া অফিস। এর জেরে আবহাওয়ারও খানিক পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।


রবিবার বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়ার কথা রয়েছে ঘূর্ণিঝড় অশনির। ইতিমধ্যেই দক্ষিণ বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ শক্তি বাড়িয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। দক্ষিণ বঙ্গোপসাগর ও দক্ষিণ আন্দামান সাগরের কাছাকাছি এর অবস্থান রয়েছে। 

রাজ্যে তাপমাত্রার পারদ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে, কী জানাচ্ছে আবহাওয়া দপ্তর? 

হাওয়া অফিস সূত্রে খবর, প্রচুর জলীয় বাষ্প ঢুকতে পারে দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলাগুলোতে। এর ফলে কিছুটা আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। যদিও আজ সারাদিনের রোদের কড়া তেজে দিন কাটবে রাজ্যবাসীর। বাড়বাড়ন্ত আর্দ্রতা ও ভ্যাপসা গরমের জন্য আজও হাঁসফাঁস গরমে নাজেহাল হতে হবে বলেই ধারনা। তবে সোমবার থেকে বুধবার এর মধ্যে আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা উপকূলের জেলাগুলিতে। প্রচুর জলীয় বাষ্প ঢোকায় অস্বস্তি বাড়বে।

কলকাতার তাপমাত্রা ৩৬ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে হাওয়া অফিস সূত্রে খবর। দার্জিলিং ও কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বসন্তের পরিবেশে বাড়বে গরম। আগামী কয়েকদিনে তাপমাত্রা সামান্য বাড়তে পারে। সকাল ও সন্ধ্যায় শীতের আমেজ উধাও হবে। 


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File