নৃশংস ঘটনা পাভলভে! অমানবিক এই কাণ্ডের জেরে 'মেন্টাল হেলথ' নিয়ে বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার

Wednesday, June 22 2022, 12:37 pm
highlightKey Highlights

পাভলভ হাসপাতাল কাণ্ডের জেরে সচেতনতা বৃদ্ধি। রাজ্যের সরকারি হাসপাতাল, মেডিক্যাল কলেজগুলোতে মেন্টাল হেলথ এস্টাব্লিশমেন্টের স্ট্যাটাস জানতে চাইল স্বাস্থ্য দফতর।


রাজ্যের কোন হাসপাতালে বা মেডিক্যাল কলেজগুলোতে সাইক্রিয়াট্রি বিভাগের অধীনে কতগুলি বেড আছে, কতগুলি বেড বর্তমানে ফাংশনাল, এই বিভাগের অধীনে, কতজন সাইক্রিয়াটিস্ট রয়েছেন, প্রফেসর,অ্যাসোসিয়েট প্রফেসর, মেডিকেল অফিসার সহ তার তথ্য জানতে চাইল স্বাস্থ্য দফতর। 

সম্প্রতি নানা অভিযোগ উঠেছে পাভলভ মানসিক হাসপাতালের বিরুদ্ধে, ফলে আরও সচেতন হচ্ছে স্বাস্থ্য দফতর

মানসিক রোগের চিকিৎসার ক্ষেত্রে রাজ্যের বাকি হাসপাতালগুলিতে পর্যাপ্ত সুযোগ সুবিধা রয়েছে নাকি, তা জানতে চায় নবান্ন। শুধু তাই নয়, কতজন ক্লিনিক্যাল সাইকোলজিস্ট আছেন, সাইক্রিয়াটিক সোশ্যাল ওয়ার্কার কতজন নিয়োগ হয়েছে সেই হাসপাতাল মেডিক্যাল কলেজগুলোতে, রাজ্যের বিভিন্ন জেলায় মেডিক্যাল কলেজ হাসপাতালগুলি থেকে সেই তথ্য চাইল রাজ্য স্বাস্থ্য দফতর।

পাভলভ-কাণ্ডে ইতিমধ্যেই শোকজের জবাব দিয়েছেন সুপার। মঙ্গলবার দু’পাতার উত্তর দিয়েছেন পাভলভ মানসিক হাসপাতালের সুপার গণেশ প্রসাদ। গতকাল তাঁকে তলব করা হয়েছিল স্বাস্থ্য ভবনে। সেই মতো স্বাস্থ্য ভবনে যান সুপার। সূত্রের খবর, পাভলভ সম্পর্কে যা যা জানতে চাওয়া হয়েছিল, তার যথাযথ ব্যাখ্যা সুপার শোকজের জবাবে দিয়েছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File