‘মনে হয়েছিল কেরিয়ারই শেষ’! বিশ্বরেকর্ডে নাম তুলে অশ্বিন তাঁর এই আতঙ্কের কথা জানালেন

Wednesday, December 1 2021, 4:03 pm
highlightKey Highlights

কানপুর টেস্টের পঞ্চম তথা শেষ দিনে টম লাথামের উইকেট তুলে নেওয়ার সঙ্গে সঙ্গেই বিশ্বরেকর্ডে নাম নথিভুক্ত করে ফেলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।


টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায় অশ্বিনের নাম উঠে এল তিন নম্বরে। নিজের ৮০ তম টেস্টে ৪১৮টি উইকেট নিয়ে তিনি পিছনে ফেলে দিয়েছেন হরভজন সিংকে৷ অশ্বিনের সামনে এখন শুধু কপিল দেব এবং অনিল কুম্বলে।

আতঙ্ক গ্রাস করেছিল বিশ্বরেকর্ড গড়া অশ্বিন কে

ভারতীয় অফ স্পিনার যে এই বছরের শুরুতে আর মাঠে নামতে পারবেন, সেই আশাই রাখেননি তিনি। অশ্বিনের ছিল অন্য এক আতঙ্ক।তিনি ভেবেছিলেন তাঁর কেরিয়ার প্রায় শেষের পথে৷ সম্প্রতি বিসিসিআইয়ের ওয়েবসাইটে সতীর্থ শ্রেয়াস আইয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে অশ্বিন নিজেই এ কথা স্বীকার করেন।

বিশ্বরেকর্ড গড়লেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন
বিশ্বরেকর্ড গড়লেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন
এক সাক্ষাৎকারে অশ্বিন জানান

“সত্যি বলতে, করোনা মহামারী এবং লকডাউনের মধ্যে গত কয়েক বছর ধরে আমার জীবনে এবং কেরিয়ারে যা কিছু ঘটছিল, আমার ধারণা ছিল না যে আর কোনও দিন টেস্ট খেলা হবে। আমি আবার ক্রিকেট খেলব কি না তা ভাবতেই পারিনি। ২৯ ফেব্রুয়ারি ২০২০ ক্রাইস্টচার্চে শেষ টেস্ট খেলেছিলাম। এরপর আমার ভবিষ্যত কি বা আমি আর টেস্ট দলে জায়গা পাব কি না, সে সব ভাবনাই মাথায় ছিল। ঈশ্বরকে ধন্যবাদ যে এখন পরিস্থিতি সম্পূর্ণ পাল্টে গেছে।”

 'মনে হয়েছিল কেরিয়ারই শেষ'! আতঙ্কে ছিলেন অশ্বিন
 'মনে হয়েছিল কেরিয়ারই শেষ'! আতঙ্কে ছিলেন অশ্বিন

হরভজনের রেকর্ড ভাঙার প্রসঙ্গে কী বললেন অশ্বিন? 

হরভজনের গড়া রেকর্ড ভাঙার বিষয়ে প্রশ্ন করায় অশ্বিন বলেন, “ভাজ্জির কাছ থেকেই অনুপ্রেরণা নিয়ে আমি অফ-স্পিন বোলিং শুরু করে আজ এখানে পৌঁছেছি। ধন্যবাদ, ভাজ্জি পা আমাকে অনুপ্রাণিত করার জন্য। এটা আমার জন্য গর্বের বিষয় যে আমি এই মাঠে আমার ২০০তম উইকেট নিয়েছি এবং এই মাঠেই হরভজনের রেকর্ড পেরিয়েছি। এটা এক কথায় আমার কাছে বিস্ময়কর।”

রবিচন্দ্রন অশ্বিন এবং হরভজন সিং
রবিচন্দ্রন অশ্বিন এবং হরভজন সিং


telegram channel Viral News on Telegram