ব্রেকিং নিউজ: জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষার সূচি বদল | Joint Entrance 2022

Monday, March 14 2022, 12:46 pm
highlightKey Highlights

আইএসসি পরীক্ষার সূচির সঙ্গেও মিল রয়েছে জয়েন্ট এন্ট্রান্স মেনের সূচির। তাই সে ক্ষেত্রেও সূচি বদলের সম্ভাবনা তৈরি হয়েছে।


সোমবার জাতীয় পরীক্ষা নিয়ন্ত্রক সংস্থা (National Testing Agency)-র তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষা ১৬ই এপ্রিল থেকে ২১শে এপ্রিলের পরিবর্তে ২১শে এপ্রিল থেকে ৪ঠা মে পর্যন্ত চলবে। এই সিদ্ধান্তের ফলে আবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার দিন বদলের সম্ভাবনা দেখা গেল। এ দিকে, আইএসসি পরীক্ষার সূচির সঙ্গেও মিল রয়েছে জয়েন্ট এন্ট্রান্স মেনের সূচির। ফলে সে ক্ষেত্রেও সূচি বদলের সম্ভাবনা তৈরি হয়েছে।

জয়েন্ট এন্ট্রান্স ২০২২
জয়েন্ট এন্ট্রান্স ২০২২

পূর্বে জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষার সূচির সঙ্গে সঙ্ঘাত এড়াতে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সূচি বদলের সিদ্ধান্ত নিয়েছিল। সেই অনুযায়ী পরীক্ষার চারটি দিন বদলের কথা ঘোষণা করা হয়। কিন্তু জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার নতুন সূচি প্রকাশ হতেই শিক্ষা মহলে ফের শুরু হয়েছে জল্পনা। জয়েন্ট এন্ট্রান্স মেনের নতুন সূচি অনুযায়ী ২১, ২৪, ২৫ ও ২৯শে এপ্রিল এবং ১লা ও ৪ঠা মে পরীক্ষা নেওয়া হবে।

উচ্চ মাধ্যমিকের নতুন সূচি অনুযায়ী, স্ট্যাটিসটিক্স, ভূগোল, কস্টিং অ্যান্ড ট্যাক্সেশন, হোম ম্যানেজমেন্ট অ্যান্ড ফ্যামিলি রিসোর্স ম্যানেজমেন্ট-এর পরীক্ষা ২৫ এপ্রিল। ওই দিনেই জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষা থাকায় কী ভাবে ছাত্রছাত্রীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেবেন, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

এই বিষয়ে সরকারের সঙ্গে আলোচনা চলছে। সরকারের নির্দেশ মেনেই সিদ্ধান্ত হবে।

চিরঞ্জীব ভট্টাচার্য (উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সভাপতি) 




পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File