কোহলি বিতর্কে কী বক্তব্য রাখলেন সৌরভ

Friday, December 17 2021, 7:12 am
highlightKey Highlights

আকাশ পথে পাড়ি দেওয়ার আগে বিরাট বিতর্কে অবশেষে মুখ খুললেন বিসিসিআই সভাপতি সৌরভ!


অবশেষে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী (BCCI President Sourav Ganguly), ক্রিকেটার বিরাট কোহলি (Virat Kohli) বিতর্কে মুখ খুললেন। প্রসঙ্গত, বিসিসিআই প্রেসিডেন্ট জানিয়েছেন তিনি এবিষয়ে কোনও বিবৃতি দেবেন না। বিষয়টা বিসিসিআই দেখছে। বিদেশ সফরের আগে বিতর্ক এড়াতেই কি ধীরে চলো নীতি?

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী
বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী

কার্যত গত বুধবার দিনভর মুখে কুলুপ এঁটে ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এমনকি বোর্ডও (BCCI) 'বিরাট বিস্ফোরণ'-এর পর কোনোরকম বিবৃতি দেয়নি । বৃহস্পতিবার অর্থাৎ গতকাল সকাল থেকেই সৌরভের বাড়ির সামনে সংবাদমাধ্যমগুলি ভিড় জমিয়েছিল।

এই নিয়ে আমার কিছু বলার নেই। বিসিসিআই ব্যাপারটা দেখছে। আমার কোনও বিবৃতি দেওয়ার নেই।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী (BCCI)

গত বুধবার বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকা (South Africa) উড়ে যাওয়ার আগে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে বিস্ফোরণ ঘটান। এই সাংবাদিক সম্মেলনে কোহলি পরোক্ষভাবে বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গাঙ্গুলীর দিকে আঙুল তুলেছেন এবং বিস্ফোরক দাবি করেছেন যে তাঁকে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়তে কেউ বারণ করেননি। উল্লেখ্য কয়েক দিন আগে মহারাজা জানিয়েছিলেন যে, তিনি কোহলিকে নিজে টেলিফোন করে কুড়ি ওভারের ফর্ম্যাটে দলের অধিনায়কত্ব না ছাড়ার ব্যাপারে অনুরোধ করেন।

বিরাট কোহলি
বিরাট কোহলি

কোহলি এই সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন যে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল ঘোষণার মাত্র ৯০ মিনিট আগে তিনি জানতে পারেন যে, টি-২০ ফরম্যাটের পর ওয়ানডে ফরম্যাটেও অধিনায়ক হিসাবে তাঁর পথচলা শেষ হচ্ছে। এমনকি বিসিসিআই(BCCI) সেভাবে বিরাটের সঙ্গে যোগাযোগ করেনি বলেও অভিযোগ করেন ভারতের টেস্ট অধিনায়ক।

বিরাট কোহলি বলতে পারে না যে, ওকে আমরা লুপে রাখিনি। আমরা সেপ্টেম্বরে বিরাটের সঙ্গে কথা বলে ওকে টি-২০ ক্যাপ্টেনসি ছাড়তে বারণ করি। কিন্তু যখন বিরাট সেই দায়িত্ব নিজে থেকে ছেড়ে দেয়, তখন আমাদের পক্ষে সাদা বলের ফরম্যাটে দু'জন ভিন্ন অধিনায়ক করা সম্ভব ছিল না। চেতন শর্মা বৈঠকের দিন সকালেই বিরাটের সঙ্গে ক্যাপ্টেনসি নিয়ে কথা বলেছিল।

বিরাট বিতর্কে এক বেসরকারি সংবাদমাধ্যমে বিসিসিআই-এর এক আধিকারিক জানিয়েছেন

telegram channel Viral News on Telegram