Indian Railway : আজ থেকে বন্ধ ব্যান্ডেল স্টেশন, চূড়ান্ত যাত্রী দুর্ভোগের আশঙ্কা

Friday, May 13 2022, 12:34 pm
highlightKey Highlights

১৩ মে -২৬ মে পর্যন্ত ব্যান্ডেল জংশন থেকে মগরা স্টেশন ব্যান্ডেল জংশন থেকে মগরা স্টেশন পর্যন্ত থার্ড লাইনের কাজ হওয়ার কারণে বাতিল হচ্ছে বেশ কিছু ট্রেন। বাতিল হচ্ছে ৬৮ টি লোকাল ট্রেন এবং ১২টি এক্সপ্রেস ট্রেন। তিনটি এক্সপ্রেস ট্রেন ও দুটি প্যাসেঞ্জার ট্রেনের রুট পরিবর্তন করা হচ্ছে বলে জানিয়েছে পূর্ব রেল।


ব্যান্ডেল স্টেশনের রুট রিলে কেবিনটির অধুনিকিকরণ ও স্থানান্তর করা হচ্ছে। যেখান দিয়ে নতুন তৃতীয় লাইন পাতা হচ্ছে সেখানেই আগের রুট রিলে কেবিনটি ছিল। কেবিনের পুরানো বিল্ডিংটি সম্পূর্ণ ভেঙে ফেলে সেখানেই পাতা হবে নতুন থার্ড লাইন। 

রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, হাওড়া-বর্ধমান মেইন শাখায় ব্যান্ডেল থেকে মগরা পর্যন্ত থার্ড লাইন সম্প্রসারণ ও ব্যান্ডেলে রুট রিলে ইন্টারলকিং কেবিন স্থানান্তরিত করার কাজ চলার কারণে চলতি মাসে তিন দিন সম্পূর্ণ বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন। ১৩ মে থেকে ২৬ শে মে পুর দুটো, কোনও কোনও দিন সকাল এগারোটা থেকে তিনটে পর্যন্ত বন্ধ থাকবে ব্যান্ডেল জংশন স্টেশন দিয়ে সমস্ত ট্রেন চলাচল। আগামী ২৭ মে থেকে ২৯ শে মে ব্যান্ডেল স্টেশন পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। বাতিল হচ্ছে ৬৮ টি লোকাল ট্রেন এবং ১২টি এক্সপ্রেস ট্রেন। তিনটি এক্সপ্রেস ট্রেন ও দুটি প্যাসেঞ্জার ট্রেনের রুট পরিবর্তন করা হচ্ছে বলে জানিয়েছে পূর্ব রেল।

লোকাল ট্রেন
লোকাল ট্রেন

কী ভাবে চলবে ট্রেন? 

হাওড়ার জন্য কিছু ট্রেন চালানো হবে চুঁচুড়া স্টেশন থেকে। কাটোয়াগামী ট্রেন ছাড়বে ত্রিবেণী স্টেশন থেকে। বর্ধমান যাওয়ার ট্রেনগুলি ছাড়বে মগরা স্টেশন থেকে। ব্যান্ডেলের সঙ্গে সিগন্যাল সংযুক্ত থাকার জন্য হুগলী স্টেশন, সপ্তগ্রাম স্টেশন এবং কাটোয়া লাইনে বাঁশবেড়িয়া স্টেশন।

কোন কোন ট্রেন বাতিল:

হাওড়া-ব্যান্ডেল লোকালের যে ট্রেনগুলি ১৩মে থেকে ২৬ মে বন্ধ থাকছে, তার নম্বরগুলি হল। ৩৭২৩১, ৩৭২৩৩, ৩৭২৩৫, ৩৭২৩৭, ৩৭২৩৯, ৩৭২৪১, ৩৭২৪৩, ৩৭২৪৫, ৩৭২৪৭, ৩৭২৪৯এগুলির সঙ্গেই ২৬মে বাতিল থাকবে হাওড়া-ব্যান্ডেল লোকালের ৩৭২৪৫, ৩৭২৫৩, ৩৭২৫৫, ৩৭২৬৫, ৩৭২৭৫, ৩৭২৭৩, ৩৭২৭৯

ওই ১৪দিন ব্যান্ডেল-হাওড়া লোকালের ৩৭২৪২, ৩৭২৪৪, ৩৭২৪৬, ৩৭২৪৮, ৩৭২৫০, ৩৭২৫২, ৩৭২৫৪, ৩৭২৬২, ৩৭২৬৬, ৩৭২৭২--এই ট্রেনগুলি বাতিল থাকবে। এগুলির সঙ্গেই ২৬মে বাতিল থাকবে ব্যান্ডেল-হাওড়া লোকালের ৩৭২৫৬, ৩৭২৬০, ৩৭২৭৪, ৩৭২৭৬, ৩৭২৮৪, ৩৭২৮৬, ৩৭২৯০

এছাড়াও ২৬মে ব্যান্ডেল-বালি লোকাল ৩৭৫১২, বালি-ব্যান্ডেল লোকাল ৩৭৫১১ বাতিল থাকবে। এছাড়াও হাওড়া-মেমারি লোকাল, মেমারি-হাওড়া লোকাল। কিছু হাওড়া-বর্ধমান লোকাল, হাওড়া-কাটোয়া লোকাল বাতিল থাকবে এই দিনগুলিতে। 

রেলের সিদ্ধান্তে প্রচণ্ড অসুবিধায় পড়তে হবে স্কুলপড়ুয়া, সাধারণ যাত্রী থেকে নিত্যযাত্রী সকলকে। ট্রেন পথে নৈহাটি, বর্ধমান, কাটোয়া এসে যুক্ত হচ্ছে ব্যান্ডেল জংশন স্টেশনে। প্রতিদিন স্টেশন থেকে গড়ে ২২ থেকে ৩০ হাজার যাত্রী যাতায়াত করেন। বহু যাত্রী দূরপাল্লার ট্রেন ধরে এই ব্যান্ডেল জংশন স্টেশনে আসেন। ফলে সকলেই হয়রানির শিকার হবেন নিঃসন্দেহে। ৩০শে মে থেকে নতুন করে আবার ট্রেন চালু হওয়ার কথা জানিয়েছে রেল কর্তৃপক্ষ।


telegram channel Viral News on Telegram

পিডিএফ ডাউনলোড | Print or Download PDF File